• ক্যাসিমেরোর নো-লুক পাস, ব্রুনোর নুটমেগ- চেলসিকে উড়িয়ে UCL-র টিকিট পেল ম্যান ইউ
    হিন্দুস্তান টাইমস | ২৬ মে ২০২৩
  • প্রিমিয়র লিগ আগেই হাতছাড়া হয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের। এবার প্রিমিয়র লিগে চেলসিকে বড় ব্যবধানে হারিয়ে চ্যাম্পিয়নস লিগে নিজেদের জায়াগা পাকা করল এরিখ টেন হাগের দল। বৃহস্পতিবার রাতে ওল্ড ট্রাফোর্ড স্টেডিয়ামে মুখোমুখি হয় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড এবং চেলসি। আর সেই ম্যাচে বিপক্ষের বিরুদ্ধে ১-৪ ব্যবধানে জিতল টেন হাগের দল।

    পয়েন্ট টেবিলের ১২ নম্বরে থাকা চেলসির বিরুদ্ধে ৪-২-৩-১ ফর্মেশনে দল নামান ম্যান ইউ কোচ। অন্যদিকে চেলসিও কঠিন প্রতিপক্ষকে রুখে দিতে ৪-৩-৩ ফর্মেশনে দল নামায়। তবে শেষ পর্যন্ত বাজিমাত করে ম্যান ইউ। এদিন ম্যাচের প্রথম থেকেই দাপট দেখাতে থাকে ক্যাসিমেরোরা। অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষকে নিয়ে কার্যত ছেলেখেলা করতে থাকেন তারা।

    ম্যাচের একেবারে শুরুতেই অর্থাৎ ৬ মিনিটের মাথায় এরিকসনের পাস থেকে গোল করে দলকে এগিয়ে দেন ক্যাসিমেরো। শুরুতেই ধাক্কা খায় চেলসি। তবে এই ম্যাচের শুরুতে ম্যান ইউ কোচকে দলে পরিবর্তন ঘটাতে হয়। অ্যান্টনির চোট লাগলে ২৯ মিনিটের মাথায় মাঠে নিয়ে আসা হয় রাশফোর্ডকে। তবে প্রথমার্ধেই ফের আরও একটি গোল করতে সক্ষম হয় ম্যান ইউ। প্রথমার্ধের ইঞ্জুরি টাইমে গোল করে দলকে আরও এগিয়ে দেন অ্যান্টনি মার্টিয়াল। ২-০ ভাবে প্রথমার্ধ শেষ করে তারা।

    দ্বিতীয়ার্ধ শুরু হলে আক্রমণ বাড়ায় চেলসি। কিন্তু তারা খুব একটা সুবিধা করে উঠতে পারেনি। ম্যান ইউ-র ফুটবলারদের কাছে অনেকটাই ব্যাকফুটে চলে যায় চেলসি। ম্যাচে ফেরার মরিয়া চেষ্টা চালালেও পুরোপুরি ভাবে ব্যর্থ হয় তারা। বরং পরিবর্তে গোল হজম করতে হয় তাদের। ৭৩ মিনিটের মাথায় পেনাল্টি থেকে জালে বল জড়িয়ে দলের তৃতীয় গোলটি এনে দেন ব্রুনো ফার্নান্ডেজ। আর এই গোলের সঙ্গে সঙ্গে চেলসির হার নিশ্চিত হয়ে যায়। যদিও প্রথমার্ধেই ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের দলের হার নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু খেলাটার নাম যেহেতু ফুটবল, তাই যে কোনও মুহূর্তে যা কিছু ঘটতে পারে।

    কিন্তু এই ম্যাচে কার্যত এক তফরা ভাবে ম্য়াচ জিতে নেয় ম্যান ইউ। ৭৩ মিনিটে ব্রুনোর গোলের কয়েক মিনিটের পর এই ম্যাচের ম্যান ইউ-র শেষ গোলটি করেন রাশফোর্ড। ৭৮ মিনিটের মাথায় দুর্দান্ত গোল করেন তিনি। আর এই গোলের পরই ডিফেন্সিভ ফুটবল খেলতে থাকে ম্যান ইউ। আর সেই সুযোগে ব্যবধান কমায় চেলসি। ম্যাচের একেবারে শেষে অর্থাৎ জোয়াও ফেলিক্স ৮৯ মিনিটের মাথায় গোল করে ব্যবধান কমান। আর এই ম্যাচে জয়ের সঙ্গে সঙ্গে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)