• ?ফের প্রধানমন্ত্রী মোদি, লোকসভায় বর্তমান আসনও ধরে রাখতে পারবে না কংগ্রেস?, হুঙ্কার শাহের
    প্রতিদিন | ২৬ মে ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কর্ণাটকের জয় নিয়ে কংগ্রেস যতই উৎফুল্ল হোক, ২০২৪-এ ফের প্রধানমন্ত্রী হবেন নরেন্দ্র মোদিই। এমনটাই দাবি করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, মোদিকে (Narendra Modi) ক্ষমতাচ্যুত করা তো দূরের কথা, লোকসভায় নিজেদের যে ক?টা আসন আছে, সেগুলিও ধরে রাখতে পারবে না কংগ্রেস।

    বৃহস্পতিবার অসমের ৪৪ হাজার ৭০৩ জন বেকার যুবক-যুবতীর হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেওয়ার পর এক জনসভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দাবি করেন, ?২০২৪ লোকসভা নির্বাচনে (Lok Sabha Election 2024) তিনশোর বেশি আসন নিয়ে ক্ষমতায় ফিরবে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তৃতীয়বার প্রধানমন্ত্রী হবেন। কংগ্রেস (Congress) বিরোধী দলের তকমাটাও হারিয়েছে। আগেরবার যে কটা আসন পেয়েছিল, এবার সে?কটা আসনও পাবে না।? উল্লেখ্য, ২০১৯ লোকসভা নির্বাচনে গোটা দেশে মোটে ৫১টি লোকসভা আসন জিতেছিল হাত শিবির। শাহর দাবি, এবার সেকটাও ধরে রাখতে পারবেন না রাহুল গান্ধীরা।

    কর্ণাটকের (Karnataka) ভোটে অভাবনীয় সাফল্যের পর লোকসভাতেও ভাল ফলের ব্যাপারে আশাবাদী কংগ্রেস। কিন্তু শাহ বলছেন, ?কংগ্রেস নেতিবাচক রাজনীতি করছে। প্রধানমন্ত্রী নতুন সংসদের উদ্বোধন করবেন। কিন্তু কংগ্রেস অজুহাত দেখিয়ে সেটা বয়কট করছে। ওরা সংসদে মোদিকে বলতে দেয় না। ভারতের মানুষ মোদিকে ভোট দিয়ে পাঠিয়েছে কথা বলার জন্য। কংগ্রেস বলতে না দিয়ে মানুষের অপমান করছে।?

    তাৎপর্যপূর্ণভাবে এর আগে শাহ নিজেই লোকসভায় ৪০০ আসনের দাবি করতেন। সেই লক্ষ্যমাত্রা থেকে তিনি হঠাত ৩০০ আসনে নেমে এলেন কেন? তাহলে কি ২০২৪ লোকসভার আগে আত্মবিশ্বাস কমছে বিজেপির? সেই প্রশ্নই ঘোরাফেরা করছে রাজনৈতিক মহলে।
  • Link to this news (প্রতিদিন)