• কংগ্রেসের প্রতিশ্রুতি ছিল বিনামূল্যে বিদ্যুৎ, বিল না মেটানোর ?পরামর্শ? কর্ণাটকের বিজেপি নেতার
    প্রতিদিন | ২৬ মে ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দ্বিতীয় বারের জন্য কর্ণাটকের (Karnataka) মুখ্যমন্ত্রীর কুর্সিতে বসেছেন সিদ্দারামাইয়া (Siddaramaiah)। ভোটের ফলাফলে কার্যতই মুখ থুবড়ে পড়তে হয়েছে বিজেপিকে। এবার রাজ্যের নয়া শাসক কংগ্রেসকে খোঁচা দিল পদ্ম শিবির। শতাব্দী প্রাচীন দলের নির্বাচনী প্রতিশ্রুতিতে আশ্বাস দেওয়া হয়েছিল, ক্ষমতায় এলেই তারা বিনামূল্যে বিদ্যুৎ দেবে। সেই প্রতিশ্রুতির কথা মাথায় রেখে এবার মাইসুরুর বিজেপি সাংসদ প্রতাপ সিনহা রাজ্যবাসীকে পরামর্শ দিলেন, ১ জুন থেকে বিদ্যুতের বিল না দিতে।

    কংগ্রেসের ইস্তেহারে দাবি করা হয়েছিল, ক্ষমতায় এলে প্রতিটি পরিবারকে ২০০ ইউনিট বিদ্যুৎ দেওয়া হবে। সেকথা স্মরণ করাতে মাইসুরু-কোদাগু অঞ্চলে বিক্ষোভ সমাবেশ করলেন প্রতাপ। বিজেপি নেতার দাবি, কংগ্রেস বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবার প্রতিশ্রুতি পালন করুক। রাজ্যবাসীর কাছে তাঁর পরামর্শ, একমাত্র ২০০ ইউনিটের বেশি বিদ্যুতের বিল হলেই তা দেওয়া হোক। এবং সেটাও ২০০ ইউনিটের দাম বাদ দিয়ে। বাকিদের বিদ্যুৎ বিল দেওয়ারই প্রয়োজন নেই।

    কংগ্রেস প্রতিশ্রুতি পালন না করলে ১ জুন থেকেই লাগাতার আন্দোলনে নামার হুঁশিয়ারি দিলেন পদ্ম শিবিরের নেতা। উল্লেখ্য, এবারের নির্বাচনে বিজেপি যেখানে পেয়েছে ১৩৫টি আসন, সেখানে বিজেপি পেয়েছে মাত্র ৬৬টি আসন।
  • Link to this news (প্রতিদিন)