• Mulayam Singh Yadav Health : কেমন আছেন মুলায়ম সিং যাদব? অখিলেশকে ফোন উদ্বিগ্ন মোদীর
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের (Mulayam Singh Yadav) শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। গুরুগ্রামের হাসপাতালের ICU-তে চিকিৎসা চলছে প্রবীণ নেতার। বেশ কিছুদিন ধরেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। রবিবার দুপুরে হঠাৎই তাঁর অবস্থার অবনতি হয় বলে খবর। প্রবীণ নেতার স্বাস্থ্যের বিষয়ে খোঁজ খবর নিতে মুলায়মপুত্র অখিলেশ যাদবের (Akhilesh Yadav) সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) । সমাজবাদী পার্টির প্রেসিডেন্ট অখিলেশ যাদবকে ফোন করে প্রবীণ নেতার স্বাস্থ্যের খোঁজ খবর নেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও ( Yogi Adityanath) । প্রবীণ নেতার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন রাহুল গান্ধীও।

    অখিলেশকে ফোন মোদী-যোগীর

    উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী, সমাজবাদী পার্টির নেতা মুলায়ম সিং যাদব বেশ কিছু দিন ধরেই অসুস্থ ছিলেন। রবিবার তাঁর শরীর আরও খারাপ হয়ে পড়ে। লখনউ থেকে গুরুগ্রামের হাসপাতালে ছুটে যান ছেলে অখিলেশ। এই খবর পেয়েই সমাজবাদী পার্টি প্রেসিডেন্ট অখিলেশ যাদবের সঙ্গে ফোনে কথা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর, প্রবীণ নেতার স্বাস্থ্যের খোঁজ নেওয়ার পাশাপাশি, সাহায্যের জন্য সব সময় পাশে আছেন বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

    উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের স্বাস্থ্যের খোঁজ নিয়েছেন যোগী আদিত্যনাথও। অখিলেশ যাদবকে ফোন করে তাঁর বাবার স্বাস্থ্যের খোঁজ নেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। পরে এই নিয়ে টুইটও করেন যোগী আদিত্যনাথ। গুরুগ্রামের হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে তাঁর কথা হয়েছে বলে টুইটে জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। প্রবীণ নেতার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীও।

    কেমন আছেন মুলায়ম?

    বেশ কিছুদিন ধরেই গুরুগ্রামের হাসপাতালে চিকিৎসা চলছিল মুলায়ম সিং যাদবের। সর্বভারতীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, রবিবার দুপুরে হঠাৎ তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। অক্সিজেন লেভেল নেমে যাওয়ায় দ্রুত ICU-তে স্থানান্তরিত করা হয় ৮২ বছরের প্রবীণ নেতাকে। সমাজবাদী পার্টি সূত্রে খবর, মুলায়ম সিং যাদবের অবস্থা আপাতত স্থিতিশীল। চিকিৎসকদের পর্যবেক্ষণে রয়েছেন তিনি। রবিবার দুপুরে মুলায়ম সিং যাদবের শারীরিক অবস্থার খবর পেয়ে গুরুগ্রামের হাসপাতালে ছুটে যান পরিবারের সদস্যরা। সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, গত বছর জুলাইতে অসুস্থ হয়ে পড়লে গুরুগ্রামের এই হাসপাতালে ভর্তি করা হয়েছিল উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। উত্তরপ্রদেশের সমাজবাদী পার্টির ‘নেতাজি’ হিসেবে পরিচিত মুলায়ম সিং যাদবের পর তাঁর দলের দায়িত্ব এখন ছেলে অখিলেশের হাতে।
  • Link to this news (এই সময়)