•  আইসিস-এর সঙ্গে যুক্ত তিন জঙ্গি গ্রেফতার  
    দৈনিক স্টেটসম্যান | ২৮ মে ২০২৩
  • ভোপাল , ২৭ মে ? আইসিস-এর সঙ্গে যুক্ত তিন জঙ্গিকে গ্রেফতার করল জাতীয় তদন্তকারী সংস্থা এনআইএ। আইসিস-এর সঙ্গে জড়িত থাকার অপরাধে মধ্য প্রদেশ থেকে এই তিন জন জঙ্গিকে গ্রেফতার করা হয়। মধ্য প্রদেশের জবলপুরের ১৩টি এলাকায় তল্লাশি অভিযান চালিয়ে এই তিন জঙ্গিকে গ্রেফতার করে এনআইএ। এই গ্রেফতারির কথা শনিবার এনআইএ-র তরফে জানানো হয় । ধৃত তিন জঙ্গির নাম সৈয়দ মামুর আলি, মহম্মদ আদিল খান ও মহম্মদ শাহিদ। এই তিন জঙ্গিকে ভোপালের আদালতে হাজির করানো হয়। তল্লাশির সময় ধৃতদের কাছ থেকে ধারালো অস্ত্র, আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে বলে এনআইএ-সূত্রে খবর ।
    এর আগেও মধ্য প্রদেশ থেকে জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িত থাকার অপরাধে কয়েকজনকে গ্রেফতার করা হয়েছিল। তাদের জিজ্ঞাসাবাদ করে বেশ কিছু তথ্য গোয়েন্দাদের হাতে আসে। সেই মতো নজরদারি চালাচ্ছিলেন গোয়েন্দা আধিকারিকরা। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কী ভাবে জঙ্গিরা জিহাদি কার্যকলাপ চালাচ্ছিলেন তাও প্রকাশ্যে আসে।
    এনআইএ মুখপাত্র জানান, “ধৃতেরা জঙ্গি সংগঠনের হয়ে সোশ্যাল মিডিয়ায় প্রচার চালাতো। হোয়াটসঅ্যাপ গ্রুপের মাধ্যমে আইসিসের প্রচার করতো। যুবককের জঙ্গি আদর্শে প্রভাবিত করা এবং জঙ্গি হামলা চালানোর জন্য উৎসাহিত করা হত।”
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)