• তৃণমূলের মামা ভাগ্নের বিরূদ্ধে চাকরির নামে প্রতারণার অভিযোগ
    দৈনিক স্টেটসম্যান | ২৮ মে ২০২৩
  • রায়গঞ্জ,২৮ ? চাকরি পাইয়ে দেওয়ার নাম করে প্রতারণার কথা নতুন নয় ।বহুবছর ধরে সাধারণ মানুষ এই ফাঁদে পা দিয়ে আসছেন ।চারিদিকে চাকরি দেওয়ার নাম করে লাখ লাখ টাকা আত্মসাৎ করার ঘটনা সামনে এসছি বহুবার ।এবার ফের চাকরি দেওয়ার নামে স্থানীয় যুবকদের থেকে বেশ মোটা অঙ্কের টাকাই হাতিয়ে নিয়েছিলেন তৃণমূল সভাপতি ও তার ভাগ্নে । এদিকে শেষ পর্যন্ত চাকরি হয়নি কারওই। এরপরই সেই প্রতারিত যুবকরা তৃণমূলের অঞ্চল সভাপতি ও তাঁর ভাগ্নের বিরুদ্ধে লক্ষ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ তুলেছেন। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে ।
    টাকা ফেরতের দাবিতে কমলাবাড়ি গ্রাম পঞ্চায়েতের তৃণমূল অঞ্চল সভাপতি উত্তম ঘোষের বাড়ির সামনে শনিবার ধর্নাতেও বসেছিলেন তিন অভিযোগকারী। এদিকে ওই যুবকদের বিরুদ্ধে পাল্টা মানহানির মামলার হুঁশিয়ারি দিয়েছেন অভিযুক্ত তৃণমূল নেতা ও তাঁর ভাগ্নে। ঘটনায় রাজ্যের শাসকদলকে একহাত নিয়েছেন বিরোধীরাও। তৃণমূলকে উদ্দেশ্য করে তারা স্লোগান তুলেছেন, ‘চাকরি চুরির সরকার’।
    জানা গিয়েছে, ২০২১ সালে ওই যুবকদের কৃষি দফতরের গ্রুপ সি পদে চাকরি পাইয়ে দেওয়ার লোভ দেখিয়েছিলেন উত্তম ঘোষ ও তাঁর ভাগ্নে। এরপর তাঁদের থেকে মোটা অঙ্কের টাকা বাগিয়ে নেন দু’জনে। কিন্তু এরপর বেশ কয়েকমাস কেটে গেলেও চাকরি এই হয়নি বলে জানান ওই যুবকরা। ইতিমধ্যে বহুবার তাঁর কাছে টাকা ফেরত চেয়েছেন সবাই। কিন্তু সেটাও আর মেলেনি। অবশেষে চাকরি না পেয়ে টাকা ফেরতের দাবিতে ধর্নায় বসেন অভিযোগকারীরা।
    এঁদের মধ্যে এক অভিযোগকারী সুমনকুমার নাগ বলছেন, তৃণমূলের অঞ্চল সভাপতি উত্তম ঘোষ চাকরি পাইয়ে দেবেন বলেছিলেন। তার বদলে ২০২১ সালে ১১ লক্ষ টাকা দিয়েছিলাম। কিন্তু চাকরি পাইনি। মাস কয়েক ধরে টাকা চাইছি। সেটাও দেয়নি। একইভাবে চাকরির নামে ভুয়ো নিয়োগপত্র দিয়ে ১১ লক্ষ টাকা করে নিয়ে বেপাত্তা হওয়ার অভিযোগ উঠেছে ওই তৃণমূল নেতারই ভাগ্নে তৃণমূল কর্মী মিঠুন ঘোষের বিরুদ্ধে।
    ঘটনায় পাল্টা মুখ খুলেছেন অভিযুক্ত তৃণমূল নেতা উত্তম ঘোষও। তাঁর দাবি, “মিঠুন আমার ভাগ্নে হলেও সে কোথা থেকে কী টাকা নিয়েছে জানি না। আমার বিরুদ্ধে ওই যুবকরা ভিত্তিহীন অভিযোগ করছেন। এই অভিযোগ প্রমাণ না করতে পারলে মানহানির মামলা করব।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)