• ছোটবেলায় বাড়ি থেকে পালিয়েছিলেন ধোনির দাদা, এখন কোথায়-কী করেন?
    Aajtak | ২৯ মে ২০২৩
  • ভাই এখন গোটা দেশের চোখে বিরাট বড় তারকা। ব্যাট হাতে তাঁকে এক ঝলক দেখতে সকলে পাগল। হ্যামলিনের বাঁশিওয়ালার মতো তিনি তাঁর ফ্যানদের যখন যেন টেনে নিয়ে যাচ্ছেন দেশের একের পর এক স্টেডিয়ামে। তবে মহেন্দ্র সিং ধোনির (Mahendra Singh Dhoni) কেরিয়ারে তাঁর দাদার ভূমিকা কম নয়, যদিও প্রচারের আলোতে আসেননি তিনি।

    এবারেই হয়ত শেষবার খেলতে দেখা যাচ্ছে ধোনিকে। আর সেই মরশুমে আরও একবার ফাইনালে পৌঁছে গিয়েছেন চেন্নাই সুপার কিংস ক্যাপ্টেন। ধোনির দাদা নরেন্দ্র সিং ধোনি। প্রচারের আলো থেকে দূরে থাকেন তিনি। ভাইয়ের সাফল্য নিয়ে কখনও তাঁর মুখে কোনও কথা শোনা যায়নি। জানা যায়, অনেক ছোট বয়সে তিনি ঘর ছেড়েছিলেন। তবে কেন তিনি ঘর ছেড়েছিলেন, তা এখনও জানা যায়নি। ধোনির জীবন নিয়ে তৈরি হওয়া ছবিতেও কিন্তু এই ব্যাপারে কিছুই জানা যায়নি। ধোনির এক বোনও রয়েছেন। তাঁর নাম জয়ন্তী। জানা যায়, ধোনিকে ক্রিকেটার হিসেবে গড়ে তোলার ব্যাপারে জয়ন্তীরও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। সব সময় ভাই ধোনি পাশে থেকেছেন তিনি। একটা সময় ধোনিকে আর্থিক দিক থেকেও তিনি সমর্থন জুগিয়েছেন বলে জানা যায়।

    নরেন্দ্র সিং ধোনি এর আগে এমএস ধোনির বায়োপিক প্রকাশ করার সময় বলেছিলেন, ‘পরিচালক আমার কথা দেখাবেন কি না সেটা তাঁর ব্যাপার। তা ছাড়া সিনেমা হচ্ছে ধোনির জীবন নিয়ে, ওর পরিবারের কথা সেখানে খুব বেশি। ফলে দেখানো নাও হতে পারে।‘

    রাজনীতিতেও যোগ দিয়েছিলেন নরেন্দ্র সিং ধোনি। ২০০৯ সালে বিজেপিতে যোগ দিয়েছিলেন ধোনির দাদা। তবে এর পর ২০১৩ সালে লোকসভা নির্বাচনের আগে তিনি সমাজবাদী পার্টিতে যোগ দেন। স্থানীয় রাজনীতিতে তিনি ওতপ্রোতভাবে জড়িত বলে জানা যায়। যদিও সাধারণ মানুষের অনেকেই তাঁর সম্পর্কে কেউই বিশেষ কিছু জানেন না।
  • Link to this news (Aajtak)