• IPL-থেকে বিদায় নিয়েও গিলের ইনিংসে খুশি রোহিত, কেন জানেন?
    Aajtak | ২৯ মে ২০২৩
  • শুভমন গিলের অসাধারণ সেঞ্চুরি। তারপর ফিল্ডিং করতে নেমে দারুণ বোলিং মোহিত শর্মার। আর তার জেরেই পরপর দু'বার আইপিএল-এর ফাইনালে উঠল গুজরাত টাইটান্স (Gujarat Titans)। সেই ম্যাচ হারতে হলেও গিলকে প্রশংসায় ভরিয়ে দিলেন রোহিত। তাঁর আশা আইপিএল-এর পরেও তাঁকে একই ছন্দে দেখা যাবে।

    আইপিএল কোয়ালিফায়ার ২ (IPL Qualifier) ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে ৬২ রানে হারায় হার্দিক পান্ডিয়ার দল। আর এই ম্যা চ জিতিয়েই ফাইনালের পরিকল্পনা শুরু গুজরাত অধিনায়কের। শুরুতে ব্যাট করতে নেমে ঋদ্ধিমান সাহা আউট হওয়ার পরেও দমে যাননি শুভমন গিল। একের পর এক বাউন্ডারি ও ওভার বাউন্ডারি মেরে দলের রান এগিয়ে নিয়ে গিয়েছেন দ্রুত। আর সেই ইনিংস দেখে সকলের মতোই মুগ্ধ বিপক্ষের অধিনায়ক রোহিত শর্মাও। আইপিএল শেষ হওয়ার পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচ খেলতে নামবে ভারতীয় দল। সেই ম্যাচে আবার টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন্সি করবেন রোহিত। আর তাই তিনি বলেন, 'গিল দুর্দান্ত খেলেছে। ভালো ছন্দে আছে। আশাকরি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালেও গিলের ছন্দ বজায় থাকবে। গুজরাতের এই জয়ের জন্য শুভমনকে শুভেচ্ছা।" 

    ম্যা চ শেষে হার্দিক বলেন," আমরা নিজেদের সেরাটা দেব। কী ফলাফল হবে সেটা আমাদের কাছে এখন প্রাসঙ্গিক নয়। সবাই মিলে সেরাটা উজাড় করে দিতে পারলে, ১০০ শতাংশ দিতে পারলে জমে যাবে। নকআউট খেলাটাই আমার কাছে বেশ মজার। যা খুশি ফল হতে পারে। আমি তো এটা নিয়ে সতীর্থদের সঙ্গে মজাই করছি।" 

    মুম্বইয়ের বিরুদ্ধে দুরন্ত পারফরম্যান্স করেন ব্যা টার শুভমন গিল। বল হাতে পাঁচ উইকেট মোহিত শর্মার। এই নিয়ে হার্দিক বলেন," শুভমন অসাধারণ। মানসিক ভাবেও দারুণ জায়গায় রয়েছে। আমি ওকে নিয়ন্ত্রণ করার কোনও চেষ্টাই করছি না। মুম্বইয়ের বিরুদ্ধে ইনিংসটা আমার দেখা ওর অন্যতম সেরা। শুভমন একজন বড় তারকা।" অন্যচদিকে মোহিতের ইনিংসে মোহিত হার্দিক। মোহিতের উদ্দেশে হাত জোড় করে নমস্কার জানান হার্দিক। মূলত মোহিতের এই পারফরম্যান্সকে সম্মান জানাতেই এমনটা করেছেন গুজরাট অধিনায়ক।
     
  • Link to this news (Aajtak)