• সাড়ে ৫ ঘণ্টায় গুয়াহাটি থেকে নিউ জলপাইগুড়ি, সোমবার বাংলা পাচ্ছে তৃতীয় বন্দে ভারত
    Aajtak | ২৯ মে ২০২৩
  • সোমবার তৃতীয় বন্দে ভারত এক্সপ্রেস পেতে চলেছে বাংলা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার দুপুর ১২টায় গুয়াহাটি-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের (Guwahati-New Jalpaiguri Vande Bharat Express) সূচনা করবেন।  বুধবার ৩১ মে থেকে গুয়াহাটি -নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস বাণিজ্যিক পরিষেবা শুরু করবে। এটাই অসমের প্রথম বন্দে ভারত এক্সপ্রেস। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনের ফ্ল্যাগ অফ করবেন। অত্যাধুনিক ট্রেনটি এই অঞ্চলের মানুষকে দ্রুত গতি ও স্বাচ্ছন্দ্যে যাতায়াতের সুবিধা দেবে।

    পরিষেবা শুরু হওয়ার পর ট্রেনটি নিউ জলপাইগুড়ি ও গুয়াহাটির মাঝে মোট ৫ টি স্টেশনে দাঁড়াবে। সেগুলি হল নিউ কোচবিহার, নিউ আলিপুরদুয়ার, কোকরাঝাড়, নিউ বনগাইগাওঁ এবং কামাখ্যা।

    বন্দে ভারত এক্সপ্রেস চালু হলে গুয়াহাটি থেকে নিউ জলপাইগুড়ি বা ফিরতে পথে যাত্রার সময় এক ঘণ্টা কমে যাবে। অর্থাৎ বর্তমান দ্রুততম ট্রেনের তুলনায় প্রায় এক ঘন্টা ভ্রমণের সময় বাঁচাতে সাহায্য করবে। বন্দে ভারত সাড়ে পাঁচ ঘণ্টায় যাত্রা শেষ করবে, যেখানে বর্তমান দ্রুততম ট্রেনটি দূরত্ব অতিক্রম করতে প্রায় সাড়ে ছয় ঘণ্টা সময় নেয়।

    বাংলায় প্রথম বন্দে ভারত এক্সপ্রেস চালু হয়েছে হাওড়া-নিউ জলপাইগুড়ি রুটে। কয়েকদিন আগেই চালু হয়েছে পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেস। দুটি ট্রেনেরই সূচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
  • Link to this news (Aajtak)