• চেয়েছিলেন মমতা, বিহারে নীতীশের ডাকে বিরোধী বৈঠক
    Aajtak | ২৯ মে ২০২৩
  • আগামী বছর লোকসভা নির্বাচনের আগে বিরোধী ঐক্যকে শক্তিশালী করার মহড়া হতে চলেছে বিহারে। ১২ জুন বিরোধী দলগুলি বিহারের পাটনায় বৈঠকে বসছে। এই বৈঠকের মূল উদ্যোক্তা হলেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। যিনি প্রায় এক বছর আগে থেকে এই বিষয়ে দৌড়াদৌড়ি শুরু করেছেন। সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে ১২ জুন পাটনায় বিরোধী দলগুলির একটি বৈঠক হবে।

    JDU নেতা মনজিৎ সিং রবিবার বলেছেন যে ১২ জুন পাটনায় বিরোধী ঐক্যের একটি বৈঠক ঠিক করা হয়েছে। এতে সভাপতিত্ব করবেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। যদিও মাত্র কয়েকদিন আগে নীতীশ যখন কংগ্রেস গোষ্ঠীর (মল্লিকার্জুন খাড়গে, রাহুল গান্ধী) সঙ্গে দেখা করতে দিল্লিতে এসেছিলেন, তখন কেসি ভেনুগোপাল শীঘ্রই বিরোধী দলগুলির একটি বৈঠক ডাকার কথা বলেছিলেন, কিন্তু দিন-তারিখ এবং স্থান তিনি জানাননি।

    মুখ্যমন্ত্রী মমতাও থাকতে পারেন

    জানা গেছে যে ১২ জুন পাটনায় বিরোধীদের বৈঠকে যোগ দেবেন টিএমসি প্রধান এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলা হচ্ছে যে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বিরোধী নেতাদের এই গুরুত্বপূর্ণ বৈঠকে যোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন নীতীশ কুমার বিরোধী দলগুলির বৈঠক আয়োজনের প্রস্তাব করার পরে। যদিও এই বিষয়ে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়নি।

    একইসঙ্গে এই বৈঠকে ২০টি বিরোধী দল অংশ নেবে বলে জানা গেছে

    বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার গত এক মাস ধরে বিরোধীদের ঐক্যের প্রচারে দেশজুড়ে বিরোধী দলগুলোর সঙ্গে বৈঠক করছেন। মঙ্গলবারই তিনি পাটনায় ফিরেছেন। এর একদিন আগে সোমবার কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গে সহ শীর্ষ বিরোধী নেতাদের সঙ্গে তিনি দেখা করেছিলেন। বিরোধী ঐক্যের প্রাচীর নির্মাণ ও শক্তিশালী করার ইচ্ছায় নীতীশ এখনও পর্যন্ত দিল্লি, পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, ওড়িশা এবং কর্ণাটকে গিয়েছেন।

     
  • Link to this news (Aajtak)