• সামনেই মাসেই ঢুকতে পারে পিএম কিষাণের টাকা, সম্ভাব্য দিন নিয়ে এল বড় আপডেট
    Aajtak | ২৯ মে ২০২৩
  • কেন্দ্রীয় সরকার শীঘ্রই প্রধানমন্ত্রী কিষাণ সম্মান নিধি যোজনার (Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana) পরবর্তী কিস্তির টাকা দেশের কোটি কোটি কৃষকের অ্যাকাউন্টে জমা করতে পারে। আগামী মাসে সরকার কৃষকদের ১৪তম কিস্তির ২০০০ টাকা উপহার দিতে পারে। সারা দেশের কৃষকরা পিএম কিষাণের ১৪তম কিস্তির জন্য অপেক্ষা করছেন। গত ২৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ১৩তম কিস্তির টাকা দেওয়ার সূচনা করেছিলেন। প্রায় ১৬ হাজার ৮০০ কোটি টাকা কৃষকদের অ্যাকাউন্টে স্থানান্তর করা হয়েছিল।

    ২৩ জুন টাকা আসতে পারে

    সূত্র থেকে প্রাপ্ত তথ্য অনুসারে, কেন্দ্রীয় সরকার জুন মাসে পিএম কিষাণের পরবর্তী কিস্তির টাকা দিতে পারে। খবর আসছে ২৩ জুন কৃষকদের অ্যাকাউন্টে ২০০০ টাকার একটি কিস্তি আসতে পারে। ১৪তম কিস্তির টাকা এপ্রিল থেকে জুলাই মাসের মধ্যে দেওয়া হবে।

     

    এভাবে স্টেটাস চেক করুন (PM Kisan Beneficiary Status)

    PM কিষাণের ওয়েবসাইটে যান।
    >> এবার Farmers Corner এ ক্লিক করুন।
    >> এবার Beneficiary Status অপশনে ক্লিক করুন।
    >> এখন একটা নতুন পেজ খুলবে।
    >> এখানে আপনি আপনার আধার নম্বর, মোবাইল নম্বর লিখুন।
    >> এর পরে আপনি আপনার স্টেটাস সম্পর্কে সম্পূর্ণ তথ্য পাবেন।

    পিএম কিষাণ কেওয়াইসি

    পিএম কিষাণের ওয়েবসাইট অনুসারে, পিএম কিষাণের সুবিধাভোগী কৃষকদের জন্য ইকেওয়াইসি করা বাধ্যতামূলক। যদি কেওয়াইসি অনলাইনে করতে হয়, ওটিপি ভিত্তিক ইকেওয়াইসি পিএম কিষাণ পোর্টালে উপলব্ধ। কৃষকরা বায়োমেট্রিক ভিত্তিক কেওয়াইসিও করতে পারেন। এর জন্য, বায়োমেট্রিক ভিত্তিক কেওয়াইসির জন্য CSC কেন্দ্রগুলিতে গিয়ে KYC করা যেতে পারে। এমন পরিস্থিতিতে, আপনি যদি PM কিষাণের ১৪তম কিস্তির সুবিধা চান, তাহলে শীঘ্রই KYC করুন।

     
  • Link to this news (Aajtak)