• 'অপরের ঘাড়ে দোষ চাপাতে দিদি ওস্তাদ', মমতাকে কেন বললেন অধীর?
    Aajtak | ২৯ মে ২০২৩
  • অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় এবং বীরবাহা হাঁসদার গাড়িতে হামলার ঘটনায় বিজেপিকে দায়ী করার জন্য তৃণমূল নেত্রী তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র নিন্দা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। কংগ্রেস নেতা বলেন, মুখ্যমন্ত্রীর অন্যের ওপর দোষ চাপানোর প্রবণতা আছে এবং এতে তাঁর নিজের ব্যর্থতাই ফুটে উঠছে। তিনি বলেন, "আমাদের দিদি অন্যের উপর দোষ চাপাতে ওস্তাদ। কেন তাঁরা আদিবাসীদের মধ্যে সমস্যা তৈরি করছেন তা আজ পর্যন্ত জানা গেল না"। 

    মমতা বন্দ্যোপাধ্যায়কে নিশানা করে অধীর চৌধুরী প্রশ্ন তোলেন "আপনি কীভাবে বলতে পারেন যে আপনার নিজের দলের লোকেরা এতে (কনভয় হামলায়) জড়িত ছিল না? আপনার দলের জাতীয় নেতা আদিবাসীদের হুমকি দিয়ে বলেছেন যে তিনি তাঁদের সঙ্গে কথা বলবেন না, কারণ তাঁরা আপনাকে ভোট দেননি। এটাই কি আপনার নীতি, যে শুধুমাত্র সেই মানুষদের প্রশংসা করা যাঁরা আপনাকে ভোট দেয়"? 

    হামলার বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের আগের মন্তব্যের সমালোচনা করেন অধীর চৌধুরী। সেই সময় মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন "আমি বিশ্বাস করি না যে আমার কুর্মি ভাইয়েরা এই হামলায় জড়িত থাকতে পারে। আদিবাসী সম্প্রদায়ের নামে, কুর্মি নেতা হিসাবে পরিচয় দিয়ে বিজেপি অভিষেকের কনভয় এবং বীরবাহার গাড়িতে আক্রমণ করেছে"।

    প্রসঙ্গত, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার ঘটনায় কুর্মি সম্প্রদায়ের সভাপতি রাজেশ মাহাতা-সহ পাঁচ জনকে গ্রেফতার করেছে ঝাড়গ্রাম পুলিশ। অন্য অভিযুক্তরা হলেন অজিত মাহাতো, অনিত মাহাতো, মনমোহিত মাহাতো এবং অনুপ মাহাতো। গত শুক্রবার ঝাড়গ্রামে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় এবং বীরবাহা হাঁসদার গাড়িতে হামলার ঘটনা ঘটে। ঝাড়গ্রামে রোড শো শেষ করে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয় লোধাশুলি হয়ে শালবনির দিকে যাওয়ার সময় ঘটে এই ঘটনা। 

     
  • Link to this news (Aajtak)