• আবহাওয়ার বিরাট পরিবর্তন, বিকেলের পর থেকেই তুমুল বৃষ্টির পূর্বাভাস
    Aajtak | ২৯ মে ২০২৩
  • Weather Update, Thunderstorm Alert: ঝড়বৃষ্টির জেরে গত কয়েকদিন ধরে তাপপ্রবাহের পরিস্থিতি নেই। আবহাওয়া বিকেলের পর বেশ গা সওয়া হচ্ছে। ভ্যাপসা গরমও উধাও। আজ, রবিবারও ফের ধেয়ে আসছে তুমুল ঝড় ও বৃষ্টি (weather update)। বিকেলের পরেই ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা-সহ বিস্তীর্ণ এলাকায়।

    এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৬ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯০ শতাংশ এবং সর্বনিম্ন ৬৯ শতাংশ। রবিবার সকাল থেকেই আংশিক মেঘলা কলকাতার আকাশ। কলকাতার পাশপাশি ঝড়-বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও বীরভূমে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়াও। তবে সোমবার থেকে ঝড়-বৃষ্টির আর তেমন কোনও আভাস নেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। 

    তবে শুধু দক্ষিণবঙ্গই না, রবিবার উত্তরবঙ্গেও রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। দার্জিলিং, কালিম্পংয়ের মতো পার্বত্য জেলাগুলি ছাড়াও জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দুই দিনাজপুর ও মালদহতে হতে পারে বৃষ্টিপাত। এর মধ্যে জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

    তবে এই মনোরম আবহাওয়া থাকবে না। মঙ্গলবার থেকেই চড়চড় করে বাড়বে পারদ। এমনকী হতে পারে তাপপ্রবাহও। ফলত ফের একবার ভ্যাপসা গরমের কারণে অস্বস্তি বাড়বে সাধারণ মানুষের।
     
  • Link to this news (Aajtak)