• বেড়েই চলেছে গ্রেফতারি, অভিষেকের কনভয়ে হামলায় ধৃত আরও এক কুড়মি নেতা
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৯ মে ২০২৩
  • অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার ঘটনায় গ্রেফতার আরও এক কুড়মি নেতা। সোমবার ঝাড়গ্রাম থেকে ওই কুড়মি নেতাকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ব্যক্তি আগেই গ্রেফতার হওয়া আরও এক কুড়মি নেতা রাজেশ মাহাতোর সহযোগী বলে জানা গিয়েছে। নবান্নের নির্দেশে অভিষেকের কনভয়ে হামলার ঘটনার তদন্তভার হাতে নিয়েছে সিআইডি। ঝাড়গ্রাম থানার তরফে এফআইআর নথি তুলে দেওয়া হয়েছে সিআইডির তদন্তকারীদের হাতে।

    তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কনভয়ে হামলার ঘটনায় গ্রেফতার বেড়েই চলেছে। এবার ঝাড়গ্রাম থেকে গ্রেফতার কুড়মি নেতা নিশিকান্ত মাহাতো। তিনি আগেই ধৃত কুড়মি নেতা রাজেশ মাহাতোর সহযোগী। পেশায় শিক্ষক কুড়মি আন্দোলনের নেতা রাজেশ মাহাতোকে রবিবার গ্রেফতার করা হয়েছিল। এই মামলায় সরকারি সম্পত্তি নষ্ট, খুনের চেষ্টা, অপরাধমূলক ষড়যন্ত্র, সরকারি কর্মীদের মারধর, সরকারি কর্মীদের কাজে বাধা-সহ বিভিন্ন জামিন অযোগ্য ধারা যুক্ত করা হয়েছে।

    ইতিমধ্যেই গড় শালবনিতে অভিষেকের কনভয়ে হামলার তদন্তভার হাতে নিয়েছে সিআইডি। ঝাড়গ্রাম থানার তরফে এফআইআর নথি তুলে দেওয়া হয়েছে সিআইডির হাতে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে বেশ কয়েকজনকে সোমবারই ঝাড়গ্রাম আদালতে তোলা হবে। তাঁর কনভয়ে হামলার পরপরই লোধাশুলিতে সভা করে কড়া বার্তা দিয়েছিলেন অভিষেক নিজেও।

    তিনি বলেছিলেন, ‘এর পিছনে কারা রয়েছে আমরা সব জানি। গুন্ডামি করে কোনও আন্দোলন হয় না। আন্দোলন শান্তিপূর্ণভাবে করতে হয়। এর পিছনের কারা আছে, আমরা খুঁজে বের করব। যারা হামলা করেছে, আমি তাদের সবাইকে চিহ্নিত করেছি।’ অভিষেকের এই বার্তার কয়েক ঘণ্টার মধ্যে চূড়ান্ত তৎপরতা নিয়ে গ্রেফতারি পর্ব শুরু করে পুলিশ। অভিষেক তাঁর কনভয়ে হামলা নিয়ে কুড়মি সম্প্রদায়ের একাংশকে দায়ী করলেও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়য় কিন্তু এক্ষেত্রে নিশানা করেছেন বিজেপিকে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)