• দলীয় নেতৃত্বকে জনসংযোগ বাড়ানোর নির্দেশ ফিরহাদের
    বর্তমান | ২৯ মে ২০২৩
  • সংবাদদাতা, বোলপুর: পঞ্চায়েত নির্বাচনের আগে বীরভূম জেলার নেতাদের জনসংযোগে জোর দেওয়ার নির্দেশ দিলেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। রবিবার জেলা কোর কমিটি বৈঠকে যোগ দিতে বোলপুরে আসেন তিনি। বৈঠক শেষে বীরভূম জেলার বিভিন্ন প্রান্তে বোমা উদ্ধার নিয়ে বিজেপিকে দায়ী করেন। 

    পঞ্চায়েত নির্বাচনের প্রাক্কালে দুবরাজপুর, খয়রাশোল প্রভৃতি ব্লকে দলীয় কোন্দল বাড়ছিল। তাই অনুব্রতহীন বীরভূমকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আগেই কোর কমিটি করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। তবে কর্মী ও সংগঠন যাতে শক্তিশালী থাকে তার জন্য ফিরহাদ হাকিমকে অবজার্ভারের দায়িত্ব দেওয়া হয়েছে। এদিন বৈঠকে বোলপুরের তৃণমূল কার্যালয়ে ফিরহাদ সাহেব ছাড়াও উপস্থিত ছিলেন বিধানসভার ডেপুটি স্পিকার অশিস বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, বীরভূমের সাংসদ শতাব্দী রায়, জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী সহ অন্যান্যরা। বৈঠকে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়। সিউড়ি পুরসভায় কাউন্সিলারদের মধ্যে দ্বন্দ্ব মেটাতে আগামী ৩০মে সাংসদ শতাব্দী ও বিধায়ক বিকাশবাবু বৈঠকে বসবেন বলে এদিন সিদ্ধান্ত নেওয়া হয়। 

    দুবরাজপুরে ব্লক সভাপতি ভোলা মিত্রের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ উঠেছিল। কিন্তু পঞ্চায়েত নির্বাচনের আগে তাঁকে না সরিয়ে ব্লকে তাঁর সঙ্গে আরও দুই সদস্যকে নিয়ে কোর কমিটি করে দেওয়ার সিদ্ধান্ত হল বলে ফিরহাদ হাকিম সাংবাদিকদের জানান। তিনি বলেন, বেশকিছু ব্লকে পঞ্চায়েত নির্বাচন কমিটি করা হল। পঞ্চায়েত নির্বাচনের আগে ঐক্যবদ্ধ তৃণমূল গড়তে জনসংযোগে জোর দেওয়া হবে। ব্লক সভাপতি অনুপস্থিত থাকলে অঞ্চল সভাপতিদের বিভিন্ন প্রান্তে গিয়ে জনসংযোগ করতে বলেছি। অর্জুনের লক্ষ্যভেদের মতো আমাদের এখন একটাই লক্ষ্য, পঞ্চায়েতে জয়লাভ করা। তারপরে সিউড়িতে পানীয় জলের সমস্যা মেটানো হবে। 

    জেলাজুড়ে বোমা উদ্ধার নিয়ে ফিরহাদ সাহেব বলেন, সিবিআই বা কেন্দ্রীয় বাহিনী বোমা উদ্ধার করেনি, করছে রাজ্যের পুলিস। জেলা ও রাজ্যের বর্ডারগুলিতে অস্থিরতা তৈরি করতে বিজেপি পরিকল্পনা করে বোমা ও বোমা তৈরির মশলা জোগান দিচ্ছে। এর মাধ্যমে এলাকা উত্তপ্ত করার চেষ্টা করা হচ্ছে। এই বোমার মশলা আসছে কোথা থেকে, বন্দুক ও কার্তুজের কারখানাগুলো কাদের হাতে রয়েছে তা নিয়ে প্রশ্ন তোলেন তিনি। তাঁর দাবি, পুরোটাই বিজেপি করাচ্ছে। যাঁরা মূল ষড়যন্ত্রী তাদেরকেই ধরতে হবে।  নতুন সংসদ ভবনের উদ্বোধনে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ না জানানো প্রসঙ্গে ফিরহাদ সাহেব বলেন, শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্যে আদিবাসী মহিলাকে রাষ্ট্রপতি করা হল। শুধুমাত্র আদিবাসী বলে পার্লামেন্টের দেওয়ালে তাঁর নাম খোদাই করা থাকবে না। আদিবাসীদের সম্মান তখনই হতো যদি দ্রৌপদী মুর্মুর নাম পার্লামেন্টে দেওয়ালে খোদাই করা থাকত। তাঁকে ও আদিবাসী সমাজকে কার্যত অপমান করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।
  • Link to this news (বর্তমান)