• চুক্তির টাকা পাননি, অনুষ্ঠান বাতিল করলেন নচিকেতা বরানগরে টাকা ফেরত শ্রোতাদের
    বর্তমান | ২৯ মে ২০২৩
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আয়োজকদের সঙ্গে যা চুক্তি হয়েছিল, সেই মতো টাকা অনুষ্ঠানের দিন পর্যন্ত পৌঁছয়নি শিল্পীর কাছে। তাই বরানগরের রবীন্দ্রভবনের অনুষ্ঠানে গেলেন না নচিকেতা। এই ঘটনাকে কেন্দ্র করে রবিবার সন্ধ্যায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। শ্রোতারা অনুষ্ঠানে এসে আয়োজকদের বিরুদ্ধে ক্ষোভে ফেটে পড়েন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস।

    এ ব্যাপারে শিল্পী নচিকেতা বলেন, ‘আমাকে টাকা দেয়নি। ওরা (আয়োজকরা) হাওয়া হয়ে গিয়েছে। সামান্য টাকা অগ্রিম দেওয়া হয়েছিল। গতকাল পর্যন্ত বলে গেল, টাকা দিয়ে যাচ্ছি। কিন্তু, দিয়ে গেল না। আমরা বিষয়টি বরানগর থানাকে জানিয়ে দিয়েছি। শুধু আমাদের কেন, যাঁরা সাউন্ড করবেন, তাঁদেরও টাকা দেওয়া হয়নি’। পুলিস সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যায় বরানগরের রবীন্দ্রভবনে নচিকেতার একটি অনুষ্ঠান ছিল। আয়োজকদের সঙ্গে তাঁর ১ লক্ষ ৭০ হাজার টাকার চুক্তি হয়েছিল। অগ্রিম বাবদ মাত্র ১০ হাজার টাকা দেওয়া হয়েছিল শিল্পীকে। কিন্তু, এদিন দুপুর পর্যন্ত বাকি ১ লক্ষ ৬০ হাজার টাকা তাঁকে দেওয়া হয়নি। তাই শিল্পী নচিকেতা আসেননি। অন্যদিকে, শ্রোতারা রবীন্দ্রভবনে পৌঁছে যান অনুষ্ঠান শুরুর আগেই। গিয়ে দেখেন অনুষ্ঠান হচ্ছে না। তারপরই তুমুল হট্টগোল শুরু হয়। পুলিস এসে পরিস্থিতি সামাল দেয়। সন্ধ্যার পর পুলিসের তত্ত্বাবধানে আয়োজকরা শ্রোতাদের টিকিটের দাম ফেরত দেওয়ার কাজ শুরু করে।

    ৩০০, ৪০০ ও ৫০০ টাকা— তিন ধরনের টিকিট বিক্রি করা হয়েছিল। অভিজিৎ বন্দ্যোপাধ্যায় নামে এক ব্যক্তি বলেন, আমি ৫০০ টাকার টিকিট কিনেছিলাম। এসে দেখি, নোটিস দেওয়া হয়েছে অনুষ্ঠান স্থগিত। শুনলাম, আয়োজকরা নাকি রবীন্দ্রভবন বুকই করেনি!
  • Link to this news (বর্তমান)