• ‘নেতাজির জন্মস্থান সোনারপুর’, শুভেন্দু-জ্ঞানে কটাক্ষের বন্যা! বাগে পেয়ে ধুয়ে দিল তৃণমূল
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৯ মে ২০২৩
  • এবার তৃণমূলের নিশানায় রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোনারপুরে দলীয় সভায় নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মস্থান নিয়ে নন্দীগ্রামের বিজেপি বিধায়কের বেফাঁস মন্তব্যে কটাক্ষের বন্যা বইয়ে দিল রাজ্যের শাসকদল। ‘নির্লজ্জ অবহেলা, এটা ভয়ঙ্কর।’ রাজ্য বিজেপির অন্যতম শীর্ষ নেতাকে তুমুল আক্রমণে রাজ্যের শাসকদল।

    রবিবার দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরে দলের সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একাধিক ইস্যুতে রাজ্যের তুমুল সমালোচনায় সরব হন তিনি। তৃণমূলের পাশাপাশি ওই সভা থেকে বামেদেরও একহাত নিয়েছেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। তবে রাজনৈতিক এই আক্রমণের পাশাপাশি শুভেন্দু অধিকারী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মস্থান নিয়ে একটি মন্তব্য করেছেন।

    আরও পড়ুন-

    ‘যতক্ষণ না মরেছে বোমা মেরেছে’, বড়ঞায় তৃণমূলের খুনি তৃণমূলই! বিস্ফোরক নিহতের আত্মীয়

    সোনারপুর থানার অন্তর্গত সুভাষগ্রামের কোদালিয়া গ্রামে সুভাষচন্দ্র বসুর পৈতৃক বাড়ি রয়েছে। ওই বাড়িতে মাঝেমধ্যেই নেতাজি যেতেন। রবিবার সোনারপুরের সভা থেকে উপস্থিত দলীয় কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে শুভেন্দু অধিকারী বলেন, ”আপনারা জানেন যে আপনাদের এই মাটি কার জন্য বিখ্যাত, এই সোনারপুর? নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্য। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মস্থান। আমরা গর্ব বোধ করি।”

    বিরোধী দলনেতার নেতাজি-জ্ঞান নিয়ে পাল্টা কটাক্ষের বন্যা বইয়ে দিয়েছে তৃণমূল। সোশ্যাল মিডিয়ায় বিরোধী দলনেতাকে আক্রমণ শানিয়ে তৃণমূল লিখেছে, ”তথ্যের নির্লজ্জ ও ভয়ঙ্কর অবহেলা বিরোধী দলনেতার। নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মস্থান কটক, সোনারপুর নয়। মিস্টার অধিকারীর অজ্ঞতা আইকনিক জাতীয়তাবাদী ব্যক্তিত্বের অপমান। ইতিহাস বিকৃত করার জন্য তাঁর এজেন্ডাই প্রতিফলিত করছে। আমরা তাঁর এমন কৌশলের নিন্দা জানাই!”

    নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মস্থান নিয়ে রাজ্যের বিরোধী দলনেতার মন্তব্য মন্তব্যে হতাশ বসু পরিবারের সদস্যরাও। নেতাজির পরিবারের সদস্য চন্দ্র বসুর কথায়, ”এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। শুধু বাঙালিই নয়, ভারতবাসী নেতাজির জন্মস্থান জানবে না, এটা হতে পারে না।”
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)