• বিপুল অঙ্কের বেতনে রাজ্যের বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, আবেদনের যোগ্য কারা?
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৯ মে ২০২৩
  • এবার কেন্দ্রের জওহর নবোদয় বিদ্যালয় সমিতিতে নানা বিষয়ের শিক্ষক নিয়োগ করা হবে। মোটা টাকা বেতন দিয়ে শিক্ষক নিয়োগ করবে জহওর নবোদয় বিদ্যালয় সমিতি। আরও দুই রাজ্যের পাশাপাশি পশ্চিমবঙ্গেও এই বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ করা হবে। এই পদগুলিতে চাকরির জন্য পশ্চিমবঙ্গের যে কোনও জেলার বাসিন্দারাই আবেদনের যোগ্য। এই চাকরি সংক্রান্ত যাবতীয় তথ্য এই প্রতিবেদনে দেওয়া হল।

    Post Graduate Teachers/Trained Graduate Teachers & Misc. Category-তে শিক্ষক নিয়োগ করা হবে। বিহার, ঝাড়খণ্ড এবং পশ্চিমবঙ্গের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে শিক্ষক নিয়োগ করবে জওহর নবোদয় বিদ্যালয় সমিতি। এক্ষেত্রে আবেদনকারীদের সংশ্লিষ্ট বিষয়ে মাস্টার ডিগ্রি কোর্স সম্পূর্ণ করার পাশাপাশি-বিএড করা থাকতে হবে। CTET পাশ প্রার্থীরা এই পদগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন।

    বয়সসীমা ও বেতন –

    এই পদগুলিতে চাকরির জন্য আবেদনকারীদের ৫০ বছরের মধ্যে বয়স হতে হবে। তবে সংরক্ষিত শ্রেণির চাকরিপ্রার্থীদের বয়সের ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। এই চাকরিগুলিতে মাসে বেতন হবে ৩৪,১২৫ টাকা থেকে ৩৫,৭৫০ টাকা।

    আবেদন পদ্ধতি –

    উপরোক্ত পদগুলিতে চাকরির জন্য অনলাইনে আবেদন করতে হবে। ইমেলে নিজেদের আবেদনপত্র পাঠিয়ে দিতে হবে। এক্ষেত্রে সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট দেখতে পারেন। ক্লিক করুন এই লিংকে- https://navodaya.gov.in/nvs/en/Home1

    আবেদনের শেষ তারিখ –

    জওহর নবোদয় বিদ্যালয়ে উপরোক্ত পদগুলিতে চাকরির জন্য আগামী ১০ জুন, ২০২৩-এর মধ্যে আবেদন করতে হবে।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)