• গরম থেকে বাঁচতে ঝর্ণার জলে গা ভেজানো, ভিডিও দেখে চোখ সরাতে পারবেন না
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৯ মে ২০২৩
  • প্রবল গরমে নাজেহাল মানুষজন। তীব্র দাবদাহে হাঁসফাঁস অবস্থা। আগামী দিনে আরও গরম বাড়ার ইঙ্গিত কপালে ভাজ ফেলেছে তামাম বিশ্ববাসীর। বর্তমানে বিশ্বের অধিকাংশ দেশ ক্রমবর্ধমান তাপপ্রবাহের কবলে। মানুষের পাশাপাশি প্রবল গরমে বিধ্বস্ত পশুপাখিও। গরম থেকে স্বস্তি পেতে ওয়াটারপার্কে বা পাশের পুকুরে বা নদীতে স্নানের মজা নিতে দেখা যায় মানুষজন। একই রমক ভাবে গরম থেকে বাঁচতে জলে একটি পাখিকে জলে দাপাদাপি করতে দেখা গিয়েছে। মুহূর্তেই ফ্রেমবন্দী হয়েছে সেই বিরল ভিডিও। সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা মাত্রই ভিডিওটি চূড়ান্ত ভাইরাল।

    সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এমন এক মিষ্টি ভিডিও, যা দেখে আপ্লূত নেটিজেনরা। ভিডিওতে দেখা যাচ্ছে, একটি ছোট পাখি জলের ফোয়ারার উপরে উঠতে থাকা জলের ফোঁটায় উড়তে উড়তে গিয়ে নিজেকে ভিজিয়ে নিচ্ছে। এই সময় পাখিটিকে সারা শরীর জলে ভিজিয়ে প্রবল গরম থেকে স্বস্তি পেতে দেখা যাচ্ছে। ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় দাবানলের মত ছড়িয়ে পড়েছে।

    @TheFigen_ নামের একটি অ্যাকাউন্টের মাধ্যমে ভিডিওটি টুইটারে পোস্ট করা হয়েছে। এই ভিডিওতে, একটি ছোট পাখিকে ডানার ঝাপটা মেলে একই জায়গায় উড়তে দেখা যায়। বিশেষ বিষয় হল ঝর্ণার উপর দিয়ে হামিং বার্ডকে উড়তে দেখা যায়। পাখিটিকে দেখা যায় নিচ থেকে ফোঁটা ফোঁটা জলের উপরে নিজেকে ভিজিয়ে নেয়।

    খবর লেখার সময় পর্যন্ত প্রায় ৩০ লাখের বেশি ভিউ হয়েছে। ব্যবহারকারীরা ভিডিও দেখে ক্রমাগত তাদের প্রতিক্রিয়া জানাচ্ছেন। একজন ব্যবহারকারী মন্তব্য করে লিখেছেন, ‘পাখিদের পায়ে গরম লাগে, তারা পা ভিজিয়ে শরীর ঠান্ডা রাখে।’
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)