• ‘জানি না, খুনও হতে পারি…’, প্রাণভয়ে ‘দ্য ডায়েরি অফ ওয়েস্ট বেঙ্গলে’র পরিচালক!
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৯ মে ২০২৩
  • ‘দ্যা কেরালা স্টোরির’ পর ‘দ্যা ডায়েরী অফ ওয়েস্ট বেঙ্গল’ নিয়ে তুলকালাম। পরিচালককে ডেকে পাঠানো হয় আমহার্স্ট স্ট্রিট থানায়। তারপর? পরিচালকের মতামত, তিনি নাকি খুন হয়ে যেতে পারেন!

    সম্প্রতি এই প্রসঙ্গে মুখ খুলেছেন তিনি। পরিচালক সনোজ মিশ্রর বিরুদ্ধে দায়ের করা হয়েছে মামলা। অভিযোগ এমনই, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভ্রস্টাচার-ভুল ধারণা দেখানো হয়েছে এই ছবিতে। তবে, সমস্ত অভিযোগ হাওয়ায় উড়িয়েছেন তিনি। সাক্ষাৎকারে জানিয়েছেন, তিনি সন্ত্রাসবাদী নন। কোনও অসংবিধানিক কাজ করেন নি তিনি। ছবিটি সত্য ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে।

    ছবির ট্রেলার মুক্তি পেয়েছে প্রায় মাস তিনেক আগে। তবে, বিতর্ক শুরু হয়েছে কিছুদিন আগে থেকে। পরিচালককে তলব করা হয়েছে থানার তরফে। হাজিরা দিতে বলা হয়েছে ৩০ তারিখের মধ্যে। যদিও, বেশিরভাগের দাবি, ছবিতে যা দেখানো হয়েছে তাঁর সব মিথ্যে। গণহত্যা, ধর্ষণ- সঙ্গে ধর্ম নিয়ে এমন কিছু দেখানো হয়েছে যাতে বিদ্বেষ বাড়বে বইকি কমবে না। পরিচালকের কথায়…

    পুলিশ ডেকে পাঠিয়েছে। ছবির সত্যতা প্রসঙ্গে তাঁরা জানতে চায়। আমায় প্রতিনিয়ত মানসিকভাবে অত্যাচার করা হচ্ছে। আমায় মেরেও ফেলতে পারে ওরা। সমজের জন্য কাজ করেছি, দেশের বিরুদ্ধে নয়।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)