• অমিত শাহের সফরের আগেই হিংসায় জ্বলে উঠলো মণিপুর, পাঁচ জনের মৃত্যু
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ২৯ মে ২০২৩
  • অমিত শাহের মণিপুর সফরের আগে রাজ্যে ফের হিংসার আবহ, এক পুলিশকর্মী সহ ৫ জনের মৃত্যুর খবর মিলেছে। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের মণিপুর সফরের আগে, রাজ্যের অনেক জায়গায় আবারও ছড়িয়ে পড়েছে হিংসা।

    মণিপুরে হিংসা যেন কিছুতেই থামছে না। একদিকে, আজ (২৯ মে) স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্য সফর করবেন, অন্যদিকে রবিবার (২৯ মে) রাজ্যের বিভিন্ন অংশে আবারও ছড়িয়ে পড়ে হিংসার ঘটনা। হিংসার ঘটনায় এক পুলিশকর্মী সহ অন্তত পাঁচজন নিহত হয়েছেন এবং একই সঙ্গে হিংসায় ১২ জন আহত হয়েছেন।

    গত মাসে ছড়িয়ে পড়া হিংসার ঘটনায় রাজ্যে কমপক্ষে ৮০ জন নিহত হয়েছেন। রবিবার, মুখ্যমন্ত্রী এন. বীরেন সিং একটি বিবৃতি জারি করে বলেছেন তিনি হিংসার ঘটনায় একটি রিপোর্ট পেয়েছেন যাতে উল্লেখ করা হয়েছে হিংসায় ৪০ জন সন্ত্রাসবাদী নিহত হয়েছে৷ মুখ্যমন্ত্রী বলেন, এদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে M-16 এবং AK-47 অ্যাসল্ট রাইফেল এবং স্নাইপার বন্দুক। সেনাবাহিনী এবং অন্যান্য নিরাপত্তা বাহিনীর সহায়তায় তাদের বিরুদ্ধে অত্যন্ত শক্তিশালী পদক্ষেপ নেওয়া সম্ভব হয় যাতে প্রায় ৪০ জন সন্ত্রাসবাদী নিহত হয়েছেন।

    এদিকে হিংসার আবহে আজ সোমবার মণিপুরে পৌঁছতে চলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই প্রেক্ষাপটে, মুখ্যমন্ত্রী কুকি ও মেইতি উভয় সম্প্রদায়ের কাছে শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। এর আগে সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে শনিবার মণিপুরে গিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতি পর্যালোচনা করেন। গত মাসে রাজ্যে হিংসার ঘটনা ছড়িয়ে পড়তেই রাজ্য সরকার অনেক এলাকায় কারফিউ জারি করে এবং সেই সঙ্গে বন্ধ করা হয় ইন্টারনেট পরিষেবা।
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)