• Howrah: হাওড়ায় নবজোয়ার যাত্রা ঘিরে প্রস্তুতি তুঙ্গে, রাজ্যের মধ্যে সেরা হবে বলে দাবি সভাপতির
    আজকাল | ২৯ মে ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক: আত্মীয়রা দেখা পাচ্ছেন না।

    আপাতত পরিবারের সঙ্গে সম্পর্ক বলতে সকালে দেড় থেকে দু'ঘণ্টা আর গভীর রাতে কিছুক্ষণ। গত ১৫ দিন ধরে এরকম অল্পসময় উপস্থিতির জন্য ঘরের লোকও প্রয়োজনীয় অনেক কথাই তাঁর সঙ্গে আলোচনা করতে পারছেন না। কে তিনি? তিনি কল্যাণ ঘোষ। হাওড়া (সদর) তৃণমূল কংগ্রেসের সভাপতি। জেলায় তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জির নবজোয়ার যাত্রা কর্মসূচি সফল করতে আপাতত তিনি চড়কি পাক খাচ্ছেন। সকাল থেকে রাত।  

    কল্যাণের কথায়, 'আত্মীয়দের বলে দিয়েছি আগামী ৫ জুন-এর আগে কোনও বিষয় নিয়েই কথা বলা সম্ভব নয়।' 

    কার্যত কিছুটা চ্যালেঞ্জ ছুঁড়েই কল্যাণের দাবি, 'বিধানসভায় জেলার ১৬টা আসনই যেমন নেত্রী মমতা ব্যানার্জি এবং নেতা অভিষেক ব্যানার্জিকে আমরা তুলে দিয়েছি তেমনি এটাও চ্যালেঞ্জ নিয়েই বলছি নবজোয়ার যাত্রায় রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি জনসমাগম এই জেলাতেই হবে। আমাদের কর্মীরা সকলেই মুখিয়ে আছেন।' 

    ৪ জুন পাঁচলা থেকে অভিষেকের কর্মসূচি শুরু হবে রোড শো দিয়ে। এরপর ডোমজুড়ে জনসভা। রাতে জেলায় থেকে তার পরের দিন হুগলিতে চলে যাবেন অভিষেক। 

    গোটা এই বিষয়টিতে যাতে কোথাও কোনও ফাঁক না থাকে সেজন্য সকাল সাড়ে আটটা নাগাদ বাড়ি থেকে বেরোচ্ছেন সভাপতি। যাচ্ছেন বিভিন্ন অঞ্চলে। নেতা-কর্মীদের সঙ্গে বসে বৈঠক নিয়ে আলোচনা করতে। দিনে গড়ে পাঁচটা বৈঠক।  

    সেখান থেকে মাঝে মাঝেই যাচ্ছেন সভার মাঠে। কখনও কর্মীদের নিয়ে, আবার কখনও প্রশাসনিক কর্তাদের সঙ্গে। খুঁটিয়ে দেখে নিচ্ছেন সবকিছু ঠিকঠাক আছে কিনা। প্রয়োজনে সভার মাঠে বসেই সেরে নিচ্ছেন দলীয় বৈঠক। 

    অন্যান্য জেলার মতো হাওড়াতেও রয়েছে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ। যা উড়িয়ে দিয়ে কল্যাণের দাবি, 'একেবারেই নয়। আমরা সবাই ঐক্যবদ্ধ। সকলে মিলে এই নবজোয়ার যাত্রাকে আমরা সর্বাঙ্গীন সফল করে তুলব।'
  • Link to this news (আজকাল)