• কানাডায় বিয়েবাড়িতে খুন ভারতীয় বংশোদ্ভূত কুখ্যাত গ্যাংস্টার
    দৈনিক স্টেটসম্যান | ২৯ মে ২০২৩
  • ভ্যাঙ্কুভার , ২৯ মে ? কানাডায় বিয়েবাড়ির মধ্যে খুন হয়ে গেলেন ভারতীয় বংশোদ্ভূত গ্যাংস্টার অমরপ্রীত সামরা। কানাডার পুলিশের তালিকায় দুষ্কৃতীদের তালিকার শীর্ষে ছিল অমরপ্রীতের নাম। কে তাঁকে খুন করল তা নিয়ে শুরু হয়েছে তদন্ত । পুলিশ সূত্রে খবর, অমরপ্রীত এবং তাঁর ভাই, উভয়েই ভ্যাঙ্কুভারের কুখ্যাত ইউনাইটেড নেশনস গ্যাং-এর সদস্য। প্রাথমিক ভাবে অনুমান দলীয় কোন্দলের কারণেই খুন হতে হয় অমরপ্রীতকে ।
    কানাডার সংবাদপত্র ‘ভ্যাঙ্কুভার সান’-য়ে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ভ্যাঙ্কুভারের ফ্রেসারভিউ ব্যাঙ্কোয়েট হলে একটি বিয়ের অনুষ্ঠানে  নিমন্ত্রিত ছিলেন অমরপ্রীত এবং তাঁর ভাই রবিন্দর। বিয়েবাড়িতে অনেক মানুষের সমাগমে হৈচৈ চলছিল।  সেইসঙ্গে চলছিল খাওয়া দাওয়া , নাচ-গানও। সেখানে যোগ দিয়েছিলেন অমরপ্রীতও। রাত দেড়টা নাগাদ বিয়েবাড়িতে নাচের আসরে অংশ নিয়েছিলেন অমরপ্রীতও। সেই সময় হঠাৎই বন্ধ হয়ে বাজনা। বাজনা কেন বন্ধ হল তা জানার জন্য নাচের আসর থেকে নেমে আসেন অমরপ্রীত। ঠিক সেই সময় তাঁকে লক্ষ্য করে একের পর এক গুলি করা হয়। মাটিতে লুটিয়ে পড়েন গ্যাংস্টার। রক্তাক্ত হয়ে যায় বিয়ের আসর। সেই হুড়োহুড়ির মধ্যেই পালিয়ে যায় দুষ্কৃতীরা। অমরপ্রীতকে উদ্ধার করার কিছু ক্ষণের মধ্যেই তাঁর মৃত্যু হয়।
    কানাডা পুলিশ সূত্রে খবর, অমরপ্রীত নিজে কুখ্যাত একজন গ্যাংস্টার। তাঁর বিরুদ্ধে কানাডায় কয়েকটি মামলাও চলছে। কানাডা পুলিশ কুখ্যাত দুষ্কৃতীদের যে তালিকা প্রকাশ করে তাতে ১১ জনের নাম ছিল। সেই ১১ জনের মধ্যে ৯ জনই ভারতীয় বংশোদ্ভূত পঞ্জাবি। তাঁদেরই অন্যতম অমরপ্রীত এবং তাঁর ভাই রবিন্দর। এদের ব্যাপারে মানুষকে সতর্কও করা হয়। তাদেরই একজন অমরপ্রীত বিয়ের আসরে খুন হয়ে গেলেন। এই ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)