• ওভারহেড তারে কাজ করতে গিয়ে ঝলসে মৃত্যু ৬ বিদ্যুৎকর্মীর, গুরুতর জখম বেশ কয়েক জন   
    দৈনিক স্টেটসম্যান | ২৯ মে ২০২৩
  • ধানবাদ, ২৯ মে ?  ২৫ হাজার ভোল্টের বিদ্যুতের  রেলের ওভারহেড তারে কাজ করতে গিয়ে ঝলসে মৃত্যু হল ৬ জনের। সোমবার এই ঘটনার জেরে হাওড়া-নয়াদিল্লি রুটের ট্রেন পরিষেবা বন্ধ হয়ে যায়। স্থানীয় স্টেশনগুলিতে লোকাল ট্রেন চলাচলও স্তব্ধ হয়ে যায়।
    সোমবার দুপুরে কাটরাসের ধানবাদ রেলওয়ে ডিভিশনের নিচিতপুর রেলগেটের কাছে এই দুর্ঘটনা ঘটে। হাওড়া-নয়াদিল্লি রেলপথে ধানবাদ এবং গোমোর মাঝামাঝি জায়গায় নিচিতপুর গেটে রেলের ওভারহেড তারে সোমবার সকাল থেকে কাজ করছিলেন বিদ্যুৎকর্মীরা। রেল সূত্রে খবর, এই হাইভোল্টেজ ওভারহেড তারের সংস্পর্শে এসে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ঝলসে যান ৬ জন। এই ঘটনায় কয়েকজন আহতও হন ।

    ধানবাদ রেল ডিভিশনের ডিআরএম কমল কিশোর সিনহা সংবাদমাধ্যমে জানান, ‘‘ওভার হেডের তারে কাজ চলছিল। সেই সময় দুর্ঘটনাটি ঘটে এবং ৬ জনের মৃত্যু হয়। ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’ ধানবাদ রেল ডিভিশনের ডিআরএম জানান, পুলিশের তদন্তর পাশাপাশি আরপিএফ তদন্ত করছে। শুরু হয়েছে বিভাগীয় তদন্তও।
    আচমকা এই দুর্ঘটনার প্রভাব পড়ে লোকাল এবং দূরপাল্লার রেল চলাচলে। কালকা থেকে হাওড়াগামী ডাউন নেতাজি এক্সপ্রেস তেঁতুলমারি স্টেশনে আটকে দেওয়া হয়। আবার হাওড়া থেকে বিকানেরগামী প্রতাপ এক্সপ্রেস ধানবাদ স্টেশনে থামিয়ে দেওয়া হয়। এই ঘটনার জেরে হাওড়া-নয়াদিল্লি রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।আপাতত ওই পথে  রেল চলাচল বন্ধ রয়েছে বলে রেলের তরফে জানানো হয়েছে।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)