• ছিটেফোঁটাও জুটবে না তিলোত্তমার কপালে, সোমবার থেকেই পোড়াবে গরম 
    দৈনিক স্টেটসম্যান | ২৯ মে ২০২৩
  • কলকাতা, ২৯ মে? ভুলে যান বৃষ্টি। গত সপ্তাহের মত এ সপ্তাহেও তিলোত্তমার কপালে বৃষ্টির ছিটেফোঁটাও জুটবে না। এমনটাই জানিয়েছে আবহাওয়া দফতর।  তবে জেলাগুলিতে ঝড়বৃষ্টির দাপটে রবিবার রাতে তাপমাত্রা এবং আর্দ্রতাজনিত অস্বস্তি, দুইই কমেছিল খানিক। সুখবর দক্ষিণবঙ্গের জন্য, আজ সোমবারেও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস ।সোমবার ভোরে শহরের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৫৫ থেকে ৯০ শতাংশ।
    বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তির সঙ্গে শুক্রবার পর্যন্ত দফায় দফায় বাড়বে তাপমাত্রা । আরও খারাপ খবর হল, পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে তাপমাত্রা ৪০ ডিগ্রির ঘর ছড়িয়ে যেতে পারে।
    তবে জেলাজুড়ে কোথাওই তাপপ্রবাহের সতর্কতা নেই। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে সোমবার বিকেলের পর হালকা বৃষ্টি হতে পারে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের আর কোনও জেলাতেই সোমবার বৃষ্টির সেরকম সম্ভাবনা নেই।
    উত্তরবঙ্গের জেলাগুলিতেও সোমবার থেকে বৃষ্টি কমবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে সোমবার। তবে মঙ্গলবার থেকে বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। আগামীকাল থেকে তাপমাত্রা বাড়বে মালদহ এবং দুই দিনাজপুরে। উত্তরের বাকি জেলাগুলিতেও কিছুটা চড়বে পারদ।
  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)