• দিল্লিতে কুস্তিগিরদের হেনস্তার প্রতিবাদে রাজভবনে SUCI, পুলিশের সঙ্গে খণ্ডযুদ্ধ, উত্তাল পরিস্থিতি
    প্রতিদিন | ২৯ মে ২০২৩
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কুস্তিগিরদের হেনস্তা প্রতিবাদ। এসইউসিআইয়ের রাজভবন অভিযানকে কেন্দ্র করে ধুন্ধুমার রাজভবনের উত্তরদিকের গেট। পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়ান বিক্ষুব্ধরা। দীর্ঘক্ষণের চেষ্টায় স্বাভাবিকের পথে পরিস্থিতি।

    দিল্লিতে নতুন সংসদ অভিযান করতে গিয়ে রবিবার আটক হন সাক্ষী মালিক, বজরং পুনিয়া, ভিনেশ ফোগাটরা। টানতে টানতে দেশের সেরা রেসলারদের হাজতে নিয়ে যায় পুলিশ। মারধর করা হল মহিলা রেসলারদেরও। পুরুষ পুলিশকর্মীরাও চড়াও হলেন মহিলাদের উপর! নতুন সংসদ ভবনের উদ্বোধনের দিনই লজ্জার ছবি দেখে রাজধানী। ঘটনাকে নিয়ে উত্তাল গোটা দেশে। সেই ঘটনার প্রতিবাদেই সোমবার কলকাতায় রাজভবনের সামনে কর্মসূচির সিদ্ধান্ত নেয় এসইউসিআই। সেই কর্মসূচিকে কেন্দ্র করেই উত্তাল হয়ে উঠল কলকাতা।

    সোমবার বেলা ১ টা নাগাদ পূর্ব ঘোষণা মতোই রাজভবনের সামনে জমায়েত করেন এসইউসিআইয়ের কর্মী-সমর্থকরা। পরিস্থিতি আয়ত্তে রাখতে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল রাজভবনের উত্তর গেটে। ব্যারিকেড করে দেওয়া হয়েছিল। এদিকে রাজভবনে পৌঁছেই বিক্ষোভ দেখাতে শুরু করে এসইউসিআই সমর্থকরা। বাধা দেয় পুলিশ। এরপরই ব্যারিকেড ভাঙার চেষ্টা করে বিক্ষুব্ধরা। তখনই পুলিশের সঙ্গে শুরু হয় খণ্ডযুদ্ধ। কার্যত হাতাহাতি শুরু হয়ে যায়। এসইউসিআই সমর্থকদের জোর করে প্রিজন ভ্যানে তোলা হয়। সব মিলিয়ে উত্তাল হয়ে ওঠে পরিস্থিতি। ওই এলাকায় সাময়িকভাবে বন্ধ হয়ে যায় যান চলাচল। তবে কিছুক্ষণের মধ্যেই আয়ত্তে আসে গোটা বিষয়টা। প্রসঙ্গত, এদিন বিকেলে সুবোধ মল্লিক স্কোয়ারে মিছিল করবে এসইউসিআই। কেসি দাসের মোড়ে পোড়ানো হবে মোদির কুশপুতুল।
  • Link to this news (প্রতিদিন)