• Hindu Rashtra: ‘পাকিস্তানও হিন্দুরাষ্ট্র হবে ...!’, স্বঘোষিত ধর্মগুরুর মন্তব্যে তোলপাড়
    এই সময় | ২৯ মে ২০২৩
  • স্বঘোষিত ধর্মগুরু আচার্য ধীরেন্দ্র শাস্ত্রীর পাকিস্তানকে নিয়ে করা মন্তব্য ঘিরে শোরগোল। ইসলামিক দেশ পাকিস্তান হিন্দু রাষ্ট্রে পরিণত হবে বলে দাবি করেছেন তিনি। তবে এর জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে বলেছেন গুজরাটের স্বধোষিত এই ধর্মগুরু।

    শনিবার ভক্তদের সামনে ভাষণ দেন সুরাটের বাগেশ্বর ধামে প্রধান আচার্য ধীরেন্দ্র শাস্ত্রী। সেখানে তিনি বলেন, “যে দিন গুজরাটের মানুষ ঐক্যবদ্ধ হবেন, সেই দিন শুধু ভারত নয়, পাকিস্তানও হিন্দু রাষ্ট্রে পরিণত হবে।”

    এর পরই পাক অধিকৃত কাশ্মীর নিয়েও বড় মন্তব্য করেন তিনি। “পাকিস্তান কখনই PoK সামলাতে পারবে না। পাক অধিকৃত কাশ্মীরের ভগবান রাম ও হিন্দুত্বর প্রয়োজন রয়েছে।” রবিবারের অনুষ্ঠানে বলেন আচার্য ধীরেন্দ্র শাস্ত্রী। প্রসঙ্গত সুরাটের ‘বাগেশ্বর ধামের সরকার’ হিসেবে পরিচিত স্বঘোষিত এই ধর্মগুরু এর আগেও একাধিকবার হিন্দুত্ব নিয়ে মন্তব্যের জেরে খবরের শিরোনামে এসেছেন। আচার্য ধীরেন্দ্রই প্রথম ভারতে হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠার কথা বলেছিলেন। এবার পাকিস্তানে হিন্দুত্ব ছড়িয়ে পড়ার কথা শোনা গেল তাঁর মুখে। শনিবারের অনুষ্ঠানে স্বভাবসিদ্ধ ভঙ্গিতেই ভক্তদের একাধিক প্রশ্নেরও জবাব দেন ধীরেন্দ্র শাস্ত্রী। তাঁর কথায়, “ভারত ইতিমধ্যেই হিন্দুরাষ্ট্র হিসেবে আত্মপ্রকাশ করেছে। আগামী দিনেই এই প্রক্রিয়া আরও মজবুত হবে।”

    এর পাশাপাশি, রামমন্দির প্রসঙ্গও তোলেন গুজরাটের এই স্বঘোষিত ধর্মগুরু। “অযোধ্যার পর কাশী-মথুরাতেও মন্দির নির্মাণ করা হবে। সনাতনীদের এবার জেগে ওঠার সময় এসেছে।” বাগেশ্বর ধামে ভক্তদের বলেন তিনি।

    চলতি বছরের জানুয়ারিতে প্রথমবার হিন্দু রাষ্ট্রের কথা বলেন ধীরেন্দ্র শাস্ত্রী। তাঁর ভক্তরা যে হিন্দু রাষ্ট্রকে সমর্থন করবে, তাও স্পষ্ট করেছিলেন তিনি। হিন্দু রাষ্ট্র প্রতিষ্ঠা হলে ভারত থেকে জিহাদ শেষ হবে বলে দাবি করেন সুরাটের স্বঘোষিত ধর্মগুরু।

    গত মঙ্গলবার থেকে Y ক্য়াটাগরির নিরাপত্তা পাচ্ছেন আচার্য ধীরেন্দ্র। BJP শাসিত মধ্য প্রদেশ সরকারের তরফে তাঁকে এই নিরাপত্তা দেওয়া হচ্ছে। সম্প্রতি মধ্য প্রদেশে ভক্তদের একটি সম্মেলনে যোগ দিতে যান সুরাটের বাগেশ্বর ধামের প্রধান। সেখানে ভক্তদের ভিড় বেশি হওয়ায় তাঁকে নিরাপত্তা দেওয়া হয় বলে জানায় শিবরাজ সিং সরকার।

    আগামী ৭ জুন থেকে গুজরাটের চার শহরে ভক্তদের সঙ্গে দেখা করতেন আচার্য ধীরেন্দ্র শাস্ত্রী। এগুলি হল সুরাট, আমেদাবাদ, রাজকোট ও ভদোদরা। সেখানে তাঁকে Y ক্যাটাগরি নিরাপত্তা দেওয়ার অনুরোধ করেছে মধ্য প্রদেশ সরকার।
  • Link to this news (এই সময়)