• 'হাওড়ায় নব জোয়ার কর্মসূচি জন সুনামিতে পরিণত হবে', দাবি তৃণমূল বিধায়কের
    এই সময় | ২৯ মে ২০২৩
  • Trinamool Congress : হাওড়া সদরে তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ার কর্মসূচির জনসভা রয়েছে ৪ জুন। আর তা কার্যত জন সুনামিতে পরিণত হবে বলে দাবি করলেন হাওড়া জেলা সদরের তৃণমূল সভাপতি তথা ডোমজুড়ের বিধায়ক কল্যাণ ঘোষ। মূল সভাস্থল পাকুরিয়ার কলকাতা ওয়েস্ট ইন্টারন্যাশনাল সিটি সংলগ্ন ময়দানে। রাত্রিবাস এবং ভোট সহ অন্যান্য কর্মসূচি আজাদ হিন্দ ফৌজ মহাবিদ্যালয় সংলগ্ন ময়দানে।

    ইতিমধ্যেই পাকুরিয়ার সভাস্থলে জোর কদমে চলছে প্রস্তুতি। খোদ পর্যবেক্ষণে রয়েছেন হাওড়া জেলা সদরের তৃণমূল সভাপতি কল্যাণ ঘোষ। এদিন তিনি বলেন, "নব জোয়ার কর্মসূচিতে রাজ্যের অন্যান্য জেলায় জনসমুদ্র দেখেছেন মানুষ। আমাদের হাওড়ায় তা জন সুনামিতে পরিণত হবে। লাখ লাখ মানুষ তৃণমূল কংগ্রেসের জন্য ঝাঁপিয়ে পড়বেন এই কর্মসূচি সফল করতে।"

    তবে রাজ্যের বেশ কিছু জেলার মত বিশৃঙ্খলা কি হাওড়াতেও হতে পারে? প্রশ্নের জবাবে কল্যাণবাবু বলেন, "কোথাও কোনও বিশৃঙ্খলা হয়নি। কর্মী সমর্থকদের অতি উৎসাহের কারণে ২-১টি বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। তৃণমূল একটি অত্যন্ত বড় দল। এই মুহূর্তে রাজ্যের সব মানুষই তৃণমূল করেন। তাই সব মানুষদেরই কিছু কিছু আশা আকাঙ্ক্ষা থাকে।"

    সেই সঙ্গে তিনি আরও বলেন, "হাওড়ায় তৃণমূল একত্রিত ছিল, আর রয়েছে। এখানে অনলাইন ভোট এবং লাইন দাঁড়িয়ে ভোট, দু’ধরনের ব্যবস্থাই রাখা হয়েছে। বিশৃঙ্খলা হওয়ার সম্ভাবনা একদমই নেই। বরং হাওড়া নব জোয়ার কর্মসূচিতে দৃষ্টান্ত স্থাপন করতে চলেছে। প্রচুর মানুষ দলে দলে যোগদান করবেন এই কর্মসূচিতে। রাজ্যের বাকি মানুষদের হাওড়া জেলা দেখিয়ে দেবে জন সুনামি কাকে বলে।"

    প্রসঙ্গত উল্লেখ্য, ২৪ এপ্রিল থেকে প্রায় এক মাস অতিক্রান্ত হয়ে গিয়েছে তৃণমূলের নতুন জনসংযোগ কর্মসূচি ‘তৃণমূলে নব জোয়ার’ । সেই পথ ধরেই শুরু হতে চলেছে তৃণমূলের নব জোয়ার রেডিও। যদিও বাংলার মানুষের কাছে পডকাস্ট এখনও পর্যন্ত তেমনভাবে পরিচয় পায়নি। কারণ সেই ভাবে বাংলায় এখনও প্রচার পাইনি এই পডকাস্ট।

    যা এক কথায় এক অভিনব উদ্যোগ তৃণমূল কংগ্রেসের । এই কর্মসূচিতে মূলত অভিষেক বন্দ্যোপাধ্যায় সহ দলের প্রথম সারির সব নেতা নেত্রী মন্ত্রী, সাংসদ, বিধায়করা অংশগ্রহণ করবেন। মূলত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গত ১২ বছরের কাজের পরিসংখ্যান তুলে ধরা হবে।

    সেখানে তৃণমূল কংগ্রেসের নতুন কর্মসূচি সহ রাজ্য সরকারের সকল ভূমিকার কথা সাধারণ মানুষের তুলে ধরার এক নতুন প্রয়াস আনতে চলেছে তৃণমূল।
  • Link to this news (এই সময়)