• অভিষেকের সফরের আগেই গোষ্ঠী সংঘর্ষ আরামবাগে, আহত ১ তৃণমূল কর্মী
    এই সময় | ২৯ মে ২০২৩
  • কিছুদিনের মধ্যেই জেলায় আসছেন তৃণমূলের সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এর মধ্যেই জেলায় তৃণমূলের গোষ্ঠী কোন্দল প্রকাশ্যে। তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষের ঘটনায় আহত হয়েছেন এক তৃণমূল কর্মী। ঘটনা হুগলি জেলার আরামবাগ এলাকায়। আরামবাগের হরিণখোলা এলাকায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব চাঞ্চল্য ছড়াল। তৃণমূলের প্রধান শাখার সঙ্গে যুব তৃণমূল কংগ্রেসের অনুগামীদের মধ্যে গোষ্ঠী দ্বন্দ্বের জেরে একজন তৃণমূল কর্মী গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন। রাজনৈতিক তরজা শুরু হয়েছে এলাকায়।

    আহত ওই তৃণমূল কর্মী তৃণমূলের প্রধান শাখার গোষ্ঠীর বলে দাবি তাঁর। আহত তৃণমূল কর্মীর নাম সেখ মইদুল ইসলাম। বাড়ি হরিনখোলার দর্জিপোতা এলাকায়। জানা গিয়েছে, ওই তৃণমূল কর্মী বাজার করতে যাওয়ার সময় স্থানীয় যুব তৃণমূল কর্মীরা তাকে ঘিরে ধরে। এলাকায় দাদাগিরির অভিযোগ তুলে বচসা থেকে তাঁকে বেধারক মারধর করা হয় বলে অভিযোগ।

    এই বিষয়ে আহত তৃণমূল কর্মী শেখ মইদুল ইসলাম বলেন, "তৃণমূলের মিটিংয়ে যাওয়ার জন্য যুব ছেলেরা অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। বাজার করতে বের হচ্ছিলাম। তখন মোটর বাইক থামিয়ে মারধর করে। গ্রামবাসী উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।" ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে এলাকায়। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নব জোয়ার কর্মসূচির আগেই দলীয় কোন্দলে অস্বস্তি বাড়ছে শাসক দলের অন্দরে।

    এই বিষয়ে আরামবাগের হরিনখোলা এক অঞ্চল তৃণমূলের সভাপতি পার্থ হাজারীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, "আমরা জেলা তৃণমূল নেতৃত্বকে জানিয়েছি। পাশাপাশি পুলিশ প্রশাসনকেও জানিয়েছি। এই ঘটনার সঙ্গে যারা যুক্ত তাদের বিরুদ্ধে প্রশাসন আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।"

    অপরদিকে, আরামবাগ সাংগঠনিক জেলা তৃণমূলের যুব সভাপতি পলাশ রায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি। তবে আরামবাগে তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় আসার আগেই তৃণমূলের গোষ্ঠী দ্বন্দ্ব নিয়ে তীব্র কটাক্ষ করে বিজেপি।

    Hooghly News: 'শুধু লক্ষ্মীর ভান্ডার ঘর পাইনি,কাজ নেই, সিপিএমই ভালো' এই বিষয়ে আরামবাগের বিধায়ক মধুসূদন বাগ বলেন, পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসবে তৃণমূলের গোষ্ঠী অন্তর ততোই বাড়বে। হরিনখোলা সবসময়ই খবরের কাছে শিরোনামে থাকে। সেখানে বোমাবাজি করছে তৃণমূল। আহত হচ্ছে তৃণমূল। একইভাবে ওখানে মার খাচ্ছে কে?.. আসলে তৃণমূল দল টার মধ্যে কোন নীতি শৃঙ্খলা নেই।" পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসবে তৃণমূলের কোন্দল তত বাড়বে বলে জানান তিনি। ঘটনায় জেলা জুড়ে চরমে উঠেছে রাজনৈতিক তরজা।
  • Link to this news (এই সময়)