• পরিকাঠামো অত্যাধুনিক, তবে ছাদ ফুটো, সব থেকে বড় ক্রিকেট স্টেডিয়ামে নাকাল দর্শকরা
    হিন্দুস্তান টাইমস | ২৯ মে ২০২৩
  • বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়াম। কিন্তু সেই স্টেডিয়ামেই ঘটল বিপত্তি। রবিবার আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে মুখোমুখি কথা ছিল চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানসের। কিন্তু বৃষ্টির জন্য আইপিএলের ফাইনাল নির্ধারিত দিনে হয়নি। রিজার্ভ ডে থাকায় তা সোমবার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    রবিবার সন্ধ্যে থেকেই বৃষ্টি শুরু হয় আমদাবাদে। যার জেরে নির্দিষ্ট সময় টস করা সম্ভব হয়নি। এমনকী মাঝে বৃষ্টি থামলে আশার আলো দেখা যায়। কিন্তু ফের বৃষ্টি নামলে আর কোনও ভাবেই ম্যাচ শুরু করা সম্ভব হয়নি। এই প্রথমবার আইপিএলের ইতিহাসে ফাইনাল ম্যাচ রিজার্ভ ডে'তে গড়ায়। বৃষ্টির পরিমান এতটাই ছিল যে, স্টেডিয়াম সংলগ্ন রাস্তায় জয় দাঁড়িয়ে যায়। যার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে।

    কিন্তু এতো নয় মাঠের বাইরের পরিস্থিতি। কিন্তু মাঠের ভিতরে জলে থই থই না হলেও, অত্যাধুনিক স্টেডিয়ামের ছাদ ফুটো হয়ে জল পড়তে দেখা গিয়েছে। এমনই এক ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সেই ভিডিয়োতে দেখা যাচ্ছে যেই সময় বৃষ্টি হচ্ছিল, তখন দর্শকরা গ্যালারির তালায় আশ্রয় নেন বৃষ্টির হাত থেকে বাঁচার জন্য। কিন্তু গ্যালারি ফুটো হয়ে জল পড়তে দেখা যায়। আর তাতেই প্রশ্ন উঠেছে। নবনির্মিত এই স্টেডিয়ামে কেন এখনই গ্যালারির ছাদ ফুটো হয়ে গেল? অত্যাধুনিক পরিকাঠামোয় গড়ে ওঠা স্টেডিয়ামের এমন হাল দেখে আতকে উঠেছেন অনেকে। অনেকেই টুইটারে এই ভিডিয়ো পোস্ট করে লেখেন, 'যারা পুরো বন্ধ স্টেডিয়ামের কথা বলছেন তারা দেখুন পৃথিবীর সবচেয়ে ধনি ক্রিকেট বোর্ডের সবচেয়ে বড় স্টেডিয়ামের স্তম্ভ থেকে জল চুঁইয়ে পড়ছে।'

    আরও একজন লিখেছেন, 'খুব খারাপ অভিজ্ঞতা। স্টেডিয়ামের ভিতরেও এবং বাইরেও। গাড়ি পার্কিং করার জায়গাটাও সুইমিং পুলে পরিণত হয়েছিল। স্টেডিয়ামের পাশের জায়গা খুবই অনুন্নত।' অন্য একজন ব্যঙ্গ করে লেখেন, 'কি অসাধারণ অভিজ্ঞতা হল আজকে। এই স্টেডিয়াম আবার নাকি বিশ্বকাপ ফাইনাল আয়োজন করতে চাইছে।'

    চলতি বছরের শেষে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে ভারতে। আর সেই বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ আয়োজন করার জন্য এগিয়ে রয়েছেন আমদবাদ এবং এই মাঠেই ফাইনালও হতে পারে বলে জানা গিয়েছে সূত্র মারফত। স্বাভাবিক ভাবেই এমন পরিস্থিতি দেখে অনেকেই অবাক।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)