• 'ওরা আমার অনুপ্রেরণা', বিরাট-সচিনের সঙ্গে নিজেকে তুলনা করতে চান না গিল
    হিন্দুস্তান টাইমস | ২৯ মে ২০২৩
  • চলতি আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছেন শুভমন গিল। আইপিএলের আগে জাতীয় দলের হয়ে খেলার সময়ও দুর্দান্ত পারফরম্য়ান্স করেছেন তিনি। এই বছর আইপিএলে ২৪ বছর বয়সী এই তরুণ তারকা ব্যাটার ১৬টি ম্যাচ খেলে ৮৫১ রান করে ফেলেছেন। বাকি আছে একটি ম্যাচ সেখানে তিনি কী করতে পারেন সেটাই দেখার। শুভমন গিলের এই সাফল্য গুজরাট টাইটানসকে ফের আইপিএল ফাইনালে উঠতে অনেকটাই সাহায্য করেছে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে গর্জে ওঠে তাঁর ব্যাট। তার আগে বিরাট কোহলিদের হারিয়ে তাদের আইপিএল যাত্রা শেষ করে দেন গিল।

    শুভমান গিলের ব্যাটিং কৌশল, চাপের সময় মাথা ঠান্ডা রেখে খেলা, সঠিক গ্যাপ খুঁজে বলকে বাউন্ডারিতে পাঠিয়ে দেওয়ার দক্ষতা নজর কেড়েছে সবার। বিশেষ করে তার নিখুঁত ব্যাটিং টেকনিক তাকে সব রকম বলের বিরুদ্ধে ভালো খেলতে অনেকটা সাহায্য করে বলে জানাচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এই বছর আইপিএলে তিনি তাঁর জাত চিনিয়েছেন। এই অসাধারণ দক্ষতায় এখনই সচিন তেন্ডুলকর এবং তারকা ক্রিকেটার বিরাট কোহলির সঙ্গে তুলনা করা হয়।

    তবে নিজেকে এই ভারতীয় কিংবদন্তি ক্রিকেটারদের সঙ্গে তুলনা করতে চান না শুভমন। সম্প্রতি সংবাদ সংস্থা এএনআইয়ের সঙ্গে সাক্ষাৎকারে কথা বলতে গিয়ে তিনি জানান, 'হ্যাঁ, এটা খুব ভালো লাগে যখন অন্যরা এই ভারতীয় কিংবদন্তির সঙ্গে তুলনা করে। কিন্তু আমি বিষয়টাকে এইভাবে দেখতে চাই না। কারণ এই ক্রিকেটাররা যেমন সচিন স্যার, বিরাট ভাই, রোহিত ভাইরা আমাকে অনুপ্রাণিত করেছে খেলার জন্য। আমরা যদি ১৯৮৩ সালের বিশ্বকাপ না জিততাম তাহলে সচিন টেন্ডুলকরের মতো একজনকে পেতাম না। ২০১১ বিশ্বকাপ আমাদের ঘরে যদি না আসতো তাহলে হয়তো আমি অনুপ্রাণিত হতাম না। প্রজন্মের পর প্রজন্মে যা হয়ে চলেছে তা একটা অসাধারণ বিষয়। ঠিক অনেকটা অমরত্তের মতো। এইগুলির সঙ্গে অন্য কিছু গুলিয়ে ফেলা যাবে না।'

    রবিবার বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছে এই বছর আইপিএলের ফাইনাল ম্যাচ। ক্রীড়া সূচি অনুযায়ী আজ রিজার্ভডেতে আমদাবাদের নরেন্দ্র মোদী ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে গুজরাট টাইটান্স এবং চেন্নাই সুপার কিংসের ফাইনাল ম্যাচ। তবে সমর্থকরা চাইছে যাতে বৃষ্টি কোনও রকম সমস্যা না করে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)