• বিরাট কোহলি বা শুভমন গিল নয়, এই তরুণকেই IPL 2023-এর সেরা বললেন এবি ডি’ভিলিয়ার্স
    হিন্দুস্তান টাইমস | ২৯ মে ২০২৩
  • ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৩ তার শেষ পর্যায়ে পৌঁছেছে। সোমবার ২৯ মে রিজার্ভ ডে-তে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে চেন্নাই সুপার কিংস এবং গুজরাট টাইটানস এর মধ্যে। এই মরশুমে অনেক খেলোয়াড়ই দুর্দান্ত পারফর্ম করেছেন। যার মধ্যে একজন হলেন যশস্বী জসওয়াল। যশস্বী প্রথম আনক্যাপড খেলোয়াড় যিনি আইপিএল সিজনে ৬০০ রান পূর্ণ করেছেন। তাঁর পারফরম্যান্স অনেক প্রাক্তন খেলোয়াড়কে মুগ্ধ করেছে। বিরাট কোহলি এবং শুভমন গিলকে পিছনে রেখে যশস্বী জসওয়ালকে আইপিএল ২০২৩-এর প্রিয় খেলোয়াড় বাছলেন RCB-র প্রাক্তন খেলোয়াড় এবি ডি’ভিলিয়ার্স।

    অবশ্যই, আইপিএল ২০২৩ থেকে রাজস্থান রয়্যালসের যাত্রা শেষ হয়েছে, তবে দলের একজন তরুণ খেলোয়াড়ের পারফরম্যান্স সকলের মন জয় করেছে। রাজস্থান রয়্যালস আইপিএলের ১৬ তম মরশুমে প্লে অফের জন্য যোগ্যতা অর্জন করতে ব্যর্থ হয়েছিল, কিন্তু যশস্বী জসওয়ালের দুর্দান্ত ক্রিকেট সকলকে মুগ্ধ করেছে। রাজস্থান রয়্যালসের তরুণ ওপেনার RR-এর সর্বোচ্চ রান-স্কোরার হিসেবে টুর্নামেন্ট শেষ করেছেন এবং বর্তমানে অরেঞ্জ ক্যাপের দৌড়ে চতুর্থ স্থানে রয়েছেন। এদিকে যশস্বীর পারফরেন্স মুগ্ধ করেছে প্রাক্তন আরসিবি প্লেয়ার এবি ডি’ভিলিয়ার্সকে। বিরাট কোহলি বা শুভমন গিলকে পছন্দ না করে জসওয়ালকে নিজের প্রিয় খেলোয়াড় হিসেবে বেছে নিয়েছেন ডি’ভিলিয়ার্স।

    রাজস্থান রয়্যালসের ওপেনার যশস্বী জসওয়াল ১৪ ম্যাচে ৪৮.০৮ গড়ে এবং ১৬৩.৬১ স্ট্রাইক রেটে ৬২৫ রান করেছেন। মরশুমে একটি সেঞ্চুরি ও পাঁচটি হাফ সেঞ্চুরিও করেছেন তিনি। এই সময়ে তাঁর সর্বোচ্চ স্কোর ছিল ১২৪ রান। এই মরশুমে জসওয়ালের ব্যাট থেকে এসেছে ৮২টি চার ও ২৬টি ছক্কা। যশস্বী জসওয়াল, একজন আনক্যাপড খেলোয়াড়, তাঁর শট নির্বাচন এবং তাঁর মাঠের গ্যাপ খুঁজে বের করার উপায়ের জন্য সকলের দৃষ্টি আকর্ষণ করেছিলেন।

    তিনি এমন প্রভাব ফেলেছিলেন যে ভক্তরা এমনকি ফর্মের বাইরে থাকা তারকা ওপেনার জোস বাটলারকেও ভুলে যান। প্রাক্তন RCB খেলোয়াড় এবি ডি ভিলিয়ার্স জিও সিনেমার সঙ্গে কথা বলার সময় জসওয়ালের প্রশংসা করেছেন এবং তাঁকে আইপিএল ২০২৩ এর জন্য তাঁর প্রিয় খেলোয়াড় হিসাবে বেছে নিয়েছেন।

    (আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

    এবি ডি’ভিলিয়ার্স বলেছেন, ‘যশস্বী জসওয়াল একজন তরুণ খেলোয়াড় এবং তার কাছে সব শট রয়েছে। উইকেটে তাঁর শান্ত এবং সংযত আচরণ রয়েছে এবং এখন আমি তাঁর খেলার ধরন পছন্দ করি, বোলারদের উপর আধিপত্য করার পরেও জসওয়াল নিয়ন্ত্রণে আছে বলে মনে হয়।’ তিনি আরও বলেছেন, ‘শুভমন এই ক্ষেত্রে এগিয়ে, আমি মনে করি জসওয়ালকে অনেক দূর যেতে হবে এবং তাঁর দুর্দান্ত হওয়ার সমস্ত যোগ্যতা রয়েছে।’

    এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4au
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)