• Arpita Mukherjee: ১০ মাসে আমূল বদল! আদালতে সশরীরে হাজিরা দিতে এসে অর্পিতা বললেন...
    এই সময় | ৩০ মে ২০২৩
  • ১০ মাসে বিপুল পরিবর্তন অর্পিতা মুখোপাধ্যায়ের। প্রায় মাস দশেক বাদে প্রথম জেলের বাইরে পা রাখলেন জেলবন্দি অর্পিতা। নিয়োগ দুর্নীতি মামলায় ১০ মাস ধরে প্রেসিডেন্সি জেলেই বন্দি ছিলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়। এতদিন পর সশীরের আদালতে হাজিরা দিতে এলেন অভিনেত্রী তথা মডেল। এদিন ইডি আদালতে জামিনের আবেদন করেছেন তিনি বলে দাবি।

    দীর্ঘ কারাবাসে বিপুল পরিবর্তন চেহারার। আগের মতোই এদিনও মুখ ঢেকে আদালতে আসেন অর্পিতা। পরনে ছিল হলুদ সুবজে ছাপা সালোয়ার। আদালত কক্ষে ঢোকার সময় এদিন মুখে কুলুপ এঁটেছিলেন তিনি। যদিও অতীতে সংবাদ মাধ্যমের সামনে একাধিকবার সরব হয়েছে এই অভিনেত্রী মডেল। সংবাদ মাধ্যমের সামনে বারবার পার্থ বান্ধবী অর্পিতা দাবি করেছেন তিনি নির্দোষ। গত বছর জুলাইতে তাঁর দুই ফ্ল্যাট থেকে প্রায় ৫০ কোটিরও বেশি নগদ টাকা, বহুমূল্য গয়না, সোনার বাঁট সহ একাধিক জিনিস বাজেয়াপ্ত করে ED। এরপরই তাঁকে ও পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হয়।

    আদালতে অর্পিতা জানিয়েছিলেন, ওই অর্থ তাঁর নয়। কিন্তু ওই বিপুল টাকা কার সে সম্পর্কেও কিছু স্পষ্টভাবে জানাননি অর্পিতা। নিরাপত্তার খাতিরে প্রেসিডেন্সি জেল থেকেই ভার্চুয়ালি আদালতে এতদিন হাজিরা দিতেন তিনি।

    সম্প্রতি সেই ভার্চুয়াল হাজিরা চলাকালীন পার্থর সঙ্গে অর্পিতার ভার্চুয়ালি খুনসুটি সংবাদ শিরোনামে ছিল। SSC নিয়োগ দুর্নীতি মামলার শুনানির সময় কাঁদতে কাঁদতে অর্পিতা দাবি করেছিলেন, তাঁর ফ্ল্যাটে যে অত টাকা রাখা ছিল তা, তিনি জানতেন না। এছাড়া পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে যৌথভাবে তাঁর একাধিক সম্পত্তিরও খোঁজ পেয়েছিল আর্থিক দুর্নীতির তদন্তকারী সংস্থা বলে সূত্রের খবর। ED চার্জশিটে পেশ হওয়া তথ্য অনুযায়ী, নিয়োগ দুর্নীতি কাণ্ডে পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের মোট ১০৩ কোটি ১০ লাখ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।
  • Link to this news (এই সময়)