• ক্রিকেট ইংল্যান্ডে অনুশীলনে নেমে পড়লেন কোহলি, পুজারা, কবে নামবেন রোহিতরা?
    আনন্দবাজার | ৩০ মে ২০২৩
  • সোমবার আইপিএল ফাইনাল শুরু হওয়ার কিছু ক্ষণ আগেই ইংল্যান্ডে অনুশীলন শুরু করে দিলেন বিরাট কোহলি। আইপিএল দুনিয়া থেকে প্লে-অফের আগেই ছিটকে গিয়েছে তাঁর দল বেঙ্গালুরু। কোহলি তাই দেরি না করে বিশ্ব টেস্ট ফাইনাল খেলতে ইংল্যান্ডে রওনা হন। রবিবারই পৌঁছে গিয়েছিলেন। সোমবার অনুশীলনও শুরু করলেন। কোহলির সঙ্গে অনুশীলনে দেখা গেল চেতেশ্বর পুজারা এবং জয়দেব উনাদকাটকে।

    রবিবার বোর্ডের তরফে কোহলিদের অনুশীলনে নামার ছবি পোস্ট করা হয়। উমেশ যাদব এবং মহম্মদ সিরাজও অনুশীলনে ছিলেন। ক্যাপশনে লেখা হয়, “বিশ্ব টেস্ট ফাইনালের প্রস্তুতির লক্ষ্যে আরুন্ডেল ক্যাসল ক্রিকেট ক্লাবে প্রস্তুতিতে নামল ভারতীয় দলের সদস্যরা।”

    কোহলি, উমেশ এবং সিরাজকে নতুন ট্রেনিং কিটে হালকা জগিং করতে দেখা গিয়েছে। পরে কোহলি ক্যাচিং অনুশীলন করেন। নেটেও ব্যাট করতে দেখা যায়। নেটে হাত ঘুরিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। উনাদকাটকে দেখা যায় কোচ রাহুল দ্রাবিড় এবং বোলিং কোচ পরস মামব্রের সঙ্গে কথা বলতে।

    জানা গিয়েছে, অধিনায়ক রোহিত শর্মা এবং স্ট্যান্ড বাই ক্রিকেটার যশস্বী জয়সওয়ালও ইংল্যান্ডে পৌঁছে গিয়েছেন। আর একটি দলেরই ইংল্যান্ডে আসা বাকি। আইপিএল ফাইনাল খেলা রবীন্দ্র জাডেজা, শুভমন গিল, মহম্মদ শামি, কে এস ভরত এবং অজিঙ্ক রাহানে ভারত থেকে রওনা হবেন মঙ্গলবার।

  • Link to this news (আনন্দবাজার)