• ‘ভুয়ো তথ্য ছড়াবেন না’, ‘সাভারকরে’র টিজার দেখে চটলেন জয়জিৎ, রণদীপ হুডাকে হুঁশিয়ারি
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ৩০ মে ২০২৩
  • সাভারকারের থেকে অনুপ্রেরণা পেয়েছিলেন নেতাজী সুভাষ চন্দ্র বোস এবং ক্ষুদিরাম বসু? এও সম্ভব? গতকাল ট্রেলার রিলিজ পাওয়ার পর থেকেই শোরগোল।

    রণদীপ হুডা অভিনয় করছেন বীর সভারকারের চরিত্রে। গতকাল এর ছোট একটি টিজার রিলিজ করেছে। যেটি শেয়ার করেছেন অভিনেতা নিজেই। ট্রেলারে সাফ দেখানো হয়েছে, সাভারকার নাকি অনুপ্রেরণা দিয়েছিলেন নেতাজী থেকে ক্ষুদিরাম বসু সবাইকে। বাঙালির নজর এড়ায়নি এই ঘটনা। তাই তো, রণদীপকে শুধরে দিলেন টলিপাড়ার অনেকেই। তার মধ্যে অন্যতম জয়জিত বন্দোপাধ্যায়। কী বললেন অভিনেতা?

    রণদীপ হুডার ভক্তসংখ্যা কম নয়। বিশেষ করে, সর্বজিত হিসেবে নজর কেড়েছিলেন তিনি। এবার, তাঁর এই চরিত্র এবং ভুল তথ্যের খাতিরে রীতিমতো রেগে আগুন জয়জিত। বললেন, আপনাকে অভিনেতা হিসেবে আমি ভালবাসি এবং সম্মান করি। কিন্তু ভুল খবর ছড়ানোর চেষ্টা করবেন না। নেতাজীকে নিয়ে আগে জানুন, ক্ষুদিরাম এবং ভগৎ সিংকে চিনুন। আসল ইতিহাস জানুন। আপনাকে যেটা ছড়াতে বলা হবে সেটাই করবেন না। হ্যাঁ, আপনি কঙ্গনার মত হয়তো পুরস্কার পেয়ে যাবেন কিন্তু মানুষের মন পাবেন না।

    উল্লেখ্য, গতকাল থেকেই এর বচসা তুঙ্গে। রনদীপ হুডার সিনেমার ওই টিজার নিয়ে তীব্র বিতর্ক শুরু হয়েছে। হিন্দু মহাসভার বিনায়ক দামোদর সাভারকরের সঙ্গে নেতাজি সুভাষচন্দ্র বসুর আদর্শের কোনও মিল নেই বলেই চন্দ্র বসুর দাবি। সিনেমায় টিজারে ওই লেখা নিয়ে চন্দ্র বসু বলেন, ‘জানি না কোথা থেকে তিনি এই ইতিহাস পাচ্ছেন। নেতাজি সম্পর্কে আমি যা শুনেছি আমার পিতা অমিয়নাথ বসু খুব কাছের মানুষ ছিলেন। একইঘরে ৬ বছর ধরে বাস করেছেন আমাদের উডবার্ন পার্কের বাড়িতে। এমন কথা কোনও দিন শুনিনি।’
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)