• শুধুমাত্র ২০১৪ সালের পর কাঁটাতার টপকালেই ফেরত যেতে হবে, খোলসা করলেন শুভেন্দু
    হিন্দুস্তান টাইমস | ৩০ মে ২০২৩
  • কাঁটাতার পেরিয়ে এলে হিন্দুদেরও ফেরত যেতে হবে। শুক্রবার বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর এই বক্তব্যে অস্বস্তিতে পড়ে দল। শুক্রবার তার জবাব দিতে হয় দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে। তবে সোনারপুরের জনসভায় নিজের বক্তব্যের ব্যাখ্যা দিয়েছেন শুভেন্দুবাবু। তাঁর দাবি, ২০১৪ সালের আগে কাঁটাতারই ছিল না।

    সোনারপুরের জনসভায় শুভেন্দুবাবু বলেন, ‘২০১৪ সালে বেড়া হয়েছে। ২০১৪ সালের পর বেড়া ডিঙিয়ে জামাত, জেএমবির লোকেদের মমতা বন্দ্যোপাধ্যায় ঢোকাচ্ছেন। অমিত শাহ স্বরাষ্ট্রমন্ত্রী হওয়ার পরে গরুপাচারের মতো অনুপ্রবেশও কমে গিয়েছে। গোসাবায় ১৪টা দ্বীপ আছে। একটা দ্বীপে বিএসএফ রয়েছে। জলপথ দিয়ে ঢুকছে। আর বারুইপুর – কামালগাজির রাস্তা দিয়ে ও বাসন্তী এক্সপ্রেসওয়ে দিয়ে বাংলাদেশ থেকে এসে ঢুকছে। যারা বাংলাদেশে মৌলবাদ প্রতিষ্ঠা করতে চান, যারা রাজাকারের পার্টি, যারা শেখ হাসিনাকে ক্ষমতা থেকে সরাতে চান, সেই জামাত, রাজাকারের লোকেরা ভারতে ঢুকছে। আর মমতা বন্দ্যোপাধ্যায় এদের ঢোকাচ্ছেন। এদের সবাইকে ফেরত যেতে হবে।

    শুভেন্দুর এই বক্তব্যে বিজেপির ঘাম দিয়ে জ্বর সারলেও নতুন প্রশ্ন উঠতে শুরু করেছে। শুভেন্দুবাবুর দেওয়া ২০১৪ সালের সময়সীমা কি সমস্ত সম্প্রদায়ের জন্য প্রযোজ্য। না কি কোনও সম্প্রদায় ব্যতিক্রম আছে?

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)