• ‘রূপকথার মতো শেষ,’ সর্বাধিক IPL জিতে কেরিয়ার শেষ করলেন ধোনির দলের রায়াডু
    হিন্দুস্তান টাইমস | ৩০ মে ২০২৩
  • আইপিএল ফাইনালে খেলতে নামার আগেই জানিয়ে দিয়েছিলেন এটাই তাঁর কেরিয়ারের শেষ ম্যাচ হতে চলেছে। মহেন্দ্র সিং ধোনির অবসর জল্পনার মধ্যেই ক্রিকেটকে বিদায়ের ঘোষণা করে দেন অম্বাতি রায়াডু। স্বাভাবিক ভাবেই নরেন্দ্র মোদী স্টেডিয়ামে শেষ ম্যাচ খেলতে নেমেছিলেন তিনি। ৮ বলে ১টি বাউন্ডারি এবং ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ১৯ রান করেন রায়াডু।

    কেরিয়ারের শেষ ম্যাচ খেলতে নেমে বেশ আবেগপ্রবণ অম্বাতি। দলকে চ্যাম্পিয়ন করার পর তিনি জানান, 'রূপকথার মতো কেরিয়ার শেষ হল। আমি এর চেয়ে বেশি চাইতে পারতাম না। আমি ভাগ্যবান যে সত্যিই দুর্দান্ত দলে খেলেছি। আমার আর কোনও আক্ষেপ রইল না। আমি গত ৩০ বছর ধরে যত কঠোর পরিশ্রম করেছি, আজ তা সার্থক মনে হচ্ছে। আজকে আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে আমার বাবাকে। তারা না থাকলে এটা সম্ভব হতো না।'

    এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট টাইটানস ৪ উইকেট হারিয়ে ২১৪ রান তোলে। দুর্দান্ত ব্যাটিং করেন ঋদ্ধিমান সাহা। তাঁর ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্য়ে। এছাড়াও সাই সুদর্শন ৪৭ বলে ৯৬ রানের ইনিংস খেলেন। সুদর্শনের এই ইনিংসটি সাজানো ৮টি বান্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

    ২১৫ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে বৃষ্টির মুখে পড়তে হয় চেন্নাইকে। বৃষ্টির জন্য প্রায় দেড় ঘন্টা খেলা বন্ধ থাকে। তারপর ম্যাচ শুরু হলে ওভার কমিয়ে আনা হয়। ১৫ ওভারে ১৭১ রান টার্গেট দেওয়া হয় চেন্নাইকে। আর সেই রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালোই করেন রুতুরাজ গায়কোয়াড এবং ডেভন কনওয়ে। কিন্তু বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পরপর উইকেট হারিয়ে একটা সময় বেশ চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস।

    কিন্তু শেষ ওভারে দুর্দান্ত লড়াই করলেন রবীন্দ্র জাদেজা এবং শিভম দুবে। জাদেজা ১টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্যে ৬ বলে ১৫ রানে অপরাজিত থাকেন। পাশাপাশি দুবে ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ২১ বলে ৩২ রানে অপরাজিত থাকেন। শেষ ওভারে নাটকীয় ভাবে ম্যাচ জিতে নেয় সিএসকে। সেই সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সকে স্পর্শ করল চেন্নাই। পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হল ধোনির দল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে মোহিত শর্মারা অ্যাডভান্টেজ পেলেও তা আর কাজে লাগল না। ৫ উইকেটে ম্যাচ জিতে নিল চেন্নাই সুপার কিংস।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)