• চোখ বন্ধ, চুপটি করে বসে ডাগ-আউটে; জাদেজা IPL জেতানোর পর ধোনির প্রতিক্রিয়া ভাইরাল
    হিন্দুস্তান টাইমস | ৩০ মে ২০২৩
  • শর্ট ফাইন লেগের দিকে শটটা যেতেই ব্যাট তুলে মাঠের মধ্যে দৌড়াতে থাকেন রবীন্দ্র জাদেজা। মাঠে ঢুকে পড়েন চেন্নাই সুপার কিংসের (সিএসকে) অন্যান্য খেলোয়াড়রা। বাঁধনহীন উচ্ছ্বাসে ফেটে পড়েন তাঁরা। কিন্তু যে মানুষটা চেন্নাইকে পাঁচটি আইপিএল জেতালেন, তাঁর চোখে-মুখে কার্যত উচ্ছ্বাসের লেশমাত্র ধরা পড়ল না। আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার ওই মুহূর্তে ডাগ-আউটে চুপ করে বসে থাকতে দেখা যায় ধোনিকে। কিছুক্ষণের জন্য চোখ বন্ধ করে নেন। যে ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ধোনি যে কতটা শান্ত থাকতে পারেন, তা যেন ওই একটি ছবি থেকেই স্পষ্ট হয়ে গিয়েছে।

    অথচ কয়েক মিনিট আগেও মনে হচ্ছিল যে পঞ্চম আইপিএল ট্রফিটা এবার জেতা হচ্ছে না ধোনির। কারণ প্রথম বলেই আউট হয়ে যান চেন্নাইয়ের অধিনায়ক। সেই পরিস্থিতিতে শেষ ওভারে জয়ের জন্য ১৩ রান দরকার ছিল চেন্নাইয়ের। প্রথম চারটি বল দুর্দান্ত করেন গুজরাট টাইটানসের মোহিত শর্মা। তার জেরে দু'বলে ১০ রান বাকি ছিল। আর সেই দুটি বলে ভুল করেন মোহিত। যিনি আগে চেন্নাইয়ে খেলতেন। সম্ভবত সেই অভিজ্ঞতা কাজে লাগিয়েই মোহিতের সেই ভুলের জন্য প্রস্তুত ছিলেন জাদেজা। পঞ্চম বলটা ছক্কা মারেন। শেষ বলে চার মেরে সিএসকে পঞ্চম আইপিএল ট্রফি জিতিয়ে দেন জাদেজা।

    ১) রোহিত শর্মা: ছয়। 

    ২) আম্বাতি রায়াডু: ছয়। 

    ৩) হার্দিক পান্ডিয়া: পাঁচ। 

    ৪) কায়রন পোলার্ড: পাঁচ। 

    ৫) মহেন্দ্র সিং ধোনি: পাঁচ।

    রবিবার ম্যাচ না হওয়ার পর সোমবার টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন ধোনি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ২১৪ রান তোলে গুজরাট। ৪৭ বলে ৯৬ রান সাই সুদর্শন। সেই রান তাড়া করতে নেমে চেন্নাইয়ের ইনিংসের তৃতীয় বলে বৃষ্টির জন্য খেল থমকে যায়। তারপর ১৫ ওভারে জয়ের জন্য চেন্নাইয়ের দরকার ছিল ১৭১ রানের। শেষ বলে চেন্নাইকে জিতিয়ে নেন জাদেজা। 

    (IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

    (এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)