• প্রথম বলেই ধোনিকে শূন্য রানে ফেরালেন মোহিত, তাও জিততে পারল না GT
    হিন্দুস্তান টাইমস | ৩০ মে ২০২৩
  • সব নজর যার দিকে ছিল, তিনি হতাশ করলেন সবাইকে। এলেন আরে গেলেন। মোহিত শর্মার বলে মিলারের হাতে ক্যাচ দিয়ে খাতা না খুলেই ফিরে গেলেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। স্বাভাবিক ভাবেই সব সমর্থকদের হতাশ করলেন তিনি। তবে ধোনিকে ফিরিয়ে দেওয়ার জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মোহিত শর্মা। ১২.৪ ওভারে অম্বাতি রায়াডুকে ফিরিয়ে দেওয়ার পরের বলেই ধোনিকে ফিরিয়ে দেন তিনি। স্বাভাবিক ভাবেই চেন্নাইকে বড় ধাক্কা দেন মোহিত।

    এদিন টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন চেন্নাই সুপার কিংস অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। প্রথমে ব্যাট করতে নেমে গুজরাট টাইটানস ৪ উইকেট হারিয়ে ২১৪ রান তোলে। দুর্দান্ত ব্যাটিং করেন ঋদ্ধিমান সাহা। তাঁর ইনিংসটি সাজানো ছিল ৫টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্য়ে। এছাড়াও সাই সুদর্শন ৪৭ বলে ৯৬ রানের ইনিংস খেলেন। সুদর্শনের এই ইনিংসটি সাজানো ৮টি বান্ডারি এবং ৬টি ওভার বাউন্ডারির সৌজন্যে।

    ২১৫ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নামলে বৃষ্টির মুখে পড়তে হয় চেন্নাইকে। বৃষ্টির জন্য প্রায় দেড় ঘন্টা খেলা বন্ধ থাকে। তারপর ম্যাচ শুরু হলে ওভার কমিয়ে আনা হয়। ১৫ ওভারে ১৭১ রান টার্গেট দেওয়া হয় চেন্নাইকে। আর সেই রান তাড়া করতে নেমে শুরুটা বেশ ভালোই করেন রুতুরাজ গায়কোয়াড এবং ডেভন কনওয়ে। কিন্তু বৃষ্টি বিঘ্নিত ম্যাচে পরপর উইকেট হারিয়ে একটা সময় বেশ চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস। ১৩ ওভারে ১৭ রান দিয়ে ২ উইকেট তুলে নেন মোহিত। ফলে দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার আশা দেখতে থাকেন হার্দিকরা।

    কিন্তু শেষ ওভারে দুর্দান্ত লড়াই করলেন রবীন্দ্র জাদেজা এবং শিভম দুবে। জাদেজা ১টি বাউন্ডারি এবং ১টি ওভার বাউন্ডারির সাহায্যে ৬ বলে ১৫ রানে অপরাজিত থাকেন। পাশাপাশি দুবে ২টি ওভার বাউন্ডারির সৌজন্যে ২১ বলে ৩২ রানে অপরাজিত থাকেন। শেষ ওভারে নাটকীয় ভাবে ম্যাচ জিতে নেয় সিএসকে। সেই সঙ্গে মুম্বই ইন্ডিয়ান্সকে স্পর্শ করল চেন্নাই। পাঁচবার আইপিএল চ্যাম্পিয়ন হল ধোনির দল। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে মোহিত শর্মারা অ্যাডভান্টেজ পেলেও তা আর কাজে লাগল না। ৫ উইকেটে ম্যাচ জিতে নিল চেন্নাই সুপার কিংস।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)