• IPL ফাইনালের প্রথম ঘণ্টায় ২,৪২৩ কন্ডোম বিক্রি! '২২ জনের বেশি খেলছে', মজা সুইগির
    হিন্দুস্তান টাইমস | ৩০ মে ২০২৩
  • আইপিএল ফাইনালের রাতে কন্ডোমের চাহিদা যেন তুঙ্গে উঠে গেল। ফুড ও মুদিখানার সামগ্রীর ডেলিভারি অ্যাপ সুইগির দাবি, আইপিএল ফাইনালের স্রেফ প্রথম ঘণ্টায় ২,৪২৩ কন্ডোমের ডেলিভারি দেওয়া হয়েছে। যা নিয়ে ঠাট্টা করে সুইগির তরফে বলা হয়েছে, 'এখনও পর্যন্ত সুইগি ইনস্টামার্টের মাধ্যমে ২,৪২৩ টি কন্ডোমের ডেলিভারি করা হয়েছে। দেখে মনে হচ্ছে যে আজ রাতে ২২ জনের বেশি (খেলোয়াড়) খেলছেন।' ওই টুইটের সঙ্গে কন্ডোম প্রস্তুতকারক সংস্থা ডুরেক্সকে ট্যাগ করা হয়।

    সুইগির সেই টুইট সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে। ওই টুইট দেখে নিজেদের হাসি থামাতে পারেননি নেটিজেনরা। এক নেটিজেন বলেন, ‘কেউ কেউ নয় মাস পরে ট্রফি তুলতে পারেন।' অপর একজন আবার মজা করে বলেন, 'এই পরিসংখ্যান দেখে তো সিঙ্গলরা এক কোণায় গিয়ে কাঁদছেন।' অপর এক নেটিজেন বলেন, ‘যতজন খেলোয়াড়ই খেলুক না কেন, ওঁরা তো নিদেনপক্ষে সুরক্ষিতভাবে খেলছেন।’

    সোমবার টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শুরুটা মন্দ না করলেও বাজে ফিল্ডিংয়ের খেসারত দিতে হয় চেন্নাইকে। সেটার পূর্ণ সদ্ব্যবহার করেন গুজরাটের ব্যাটাররা। আইপিএলের ইতিহাসে ফাইনালে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রানের নজির গড়ে ফেলে গুজরাট। ২০ বলে ৩৯ রান করেন শুভমন গিল। ৩৯ বলে ৫৪ রান করেন ঋদ্ধিমান সাহা।

    তারপর গুজরাটের ইনিংসকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন সাই সুদর্শন। মাত্র ৪৭ বলে ৯৬ রান করেন গুজরাটের বাঁ-হাতি ব্যাটার। যা আইপিএলের ফাইনালে কোনও ‘আনক্যাপড’ খেলোয়াড়ের সর্বোচ্চ রানের ইনিংস। তাঁর সেই বিধ্বংসী ইনিংসে আটটি চার এবং ছ'টি ছক্কা ছিল। আর সেই বিধ্বংসী ইনিংসের জন্য নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ২১৪ রান তোলে গুজরাট। ১২ বলে অপরাজিত ২১ রান করেন গুজরাটের অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

    সেই রান তাড়া করতে নেমে তিন বলে চেন্নাইয়ের স্কোর বিনা উইকেটে চার রান। বৃষ্টির জন্য আপাতত বন্ধ আছে খেলা। আপাতত বৃষ্টি থেমে গিয়েছে। তবে মূল পিচের আশপাশের কিছুটা অংশ মোটেও ভালো লাগছে না। যথেষ্ট কাদা-কাদা লাগছে। তবে কখন খেলা শুরু হবে, সেই বিষয়ে আপতত কিছু জানানো হয়নি।

    (IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

    (এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)