• ‘ধৃত সাহিল লাভজেহাদ গ্যাং সদস্য’, দিল্লিতে কিশোরী হত্যায় সরব বিজেপি
    হিন্দুস্তান টাইমস | ৩০ মে ২০২৩
  • দিল্লির রোহিনী এলাকায় এক ১৬ বছরের কিশোরীর নির্মম হত্যার ঘটনায় কার্যত স্তম্ভিত গোটা দেশ। সন্ধ্যের দিল্লিতে প্রকাশ্য রাস্তায়, জনসমক্ষে প্রেমিকাকে কুপিয়ে, থেঁতলে খুনের অভিযোগ রয়েছে এক যুবকের বিরুদ্ধে। বছর ২০ এর ওই যুবকের পরিচিতি সাহিল বলে জানা যাচ্ছে। তাকে উত্তরপ্রদেশের বুলন্দশহর থেকে গ্রেফতার করেছে পুলিশ। ঘটনার প্রতিবাদে সোচ্চার হয়ে বিজেপি প্রসঙ্গ তুলেছে লাভ জিহাদের।

    দিল্লির বিজেপি প্রধান বীরেন্দ্র সচদেবা বলছেন, ‘হিন্দু মেয়েকে নির্মমভাবে হত্যা করেছে সাহিল সরফরাজ, শাহবাদ ডেয়ারি এলাকার এই ঘটনা ফের একবার লাভ জেহাদের ছবি তুলে ধরল যা দিল্লিকে কাঁপিয়ে দিয়েছে।’ তাঁর অভিযোগ, একটি ‘লাভ জেহাদ গ্যাং’ এই ঘটনার নেপথ্যে রয়েছে। তিনি তাঁর টুইটে তুলে ধরেছেন, ধৃত সাহিল সারফরাজের প্রসঙ্গ। উল্লেখ্য ধৃত সাহিলের এক ছবিতে দেখা যাচ্ছে, সাহিলের হাতে লাল ধাগা রয়েছে। দিল্লির বিজেপি প্রধান টুইটে দাবি করেছেন, ‘ গ্রেফতার হওয়া মুসলিম খুনি সাহিল সরফরাজের হাতে বাঁধা লাল ধাগা থেকে স্পষ্ট বোঝা যাচ্ছে সে সুপরিকল্পিতভাবে কাজ করছে, আর সে লাভ জিহাদ গ্যাংয়ের সদস্য।’ বীরেন্দ্র সাচদেবার দাবি, মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল সংখ্যালঘু ভোট হারানোর ভয়ে এই খুনকে ‘সাধারণ' খুন বলে বর্ণনা করছেন, এটিকে ‘সাভ জেহাদ’ বলছেন না। এদিকে, দিল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতির এই হাল ঘিরে দিল্লিতে কেন্দ্রীয় প্রতিনিধি লেফ্টনেন্ট জেনারেল ভিকে সাক্সেনাকে এই ঘটনা নিয়ে প্রশ্ন করেছেন। দিল্লির মহিলা কমিশনের প্রধানও এই ঘটনা ঘিরে সরব হয়েছেন।

    উল্লেখ্য, রবিবার রাতে রোহিনী এলাকার শাহবাদ ডেয়ারি এলাকায় এক ১৬ বছরের কিশোরীকে কুপিয়ে হত্যা করার অভিযোগ রয়েছে সাহিলের বিরুদ্ধে। তার অপরাধের গোটা ঘটনা সিসিটিভি বন্দি। শুধু যে কুপিয়ে খুন তাই নয়, সাহিলের বিরুদ্ধে অভিযোগ রয়েছে আরও নির্মতা চালানোর। ওই কিশোরীকে পাথর দিয়ে থেঁতলে হত্যা করেছে সে। এমনই অভযোগ রয়েছে। জানা গিয়েছে, ওক জন্মদিনের পার্টিতে যাচ্ছিল কিশোরী। তখনই তাকে হামলা করে সাহিল।

     

     

     

     

     

     

     

     

     

     
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)