• আম্পায়ারদের চাপ দিয়ে নক্কারজনক কাণ্ড! কোহলি-রোহিতদের বিরুদ্ধে সরব এবার ভারতীয় আম্পায়ারই
    ইন্ডিয়ান এক্সপ্রেস | ১৯ জুন ২০২৩
  • ভারতীয় ক্রিকেটে ফের তোলপাড় ফেলা অভিযোগ করে বসলেন স্বয়ং আইসিসির এলিট তালিকাভুক্ত আম্পায়ার নীতিন মেনন। সরাসরি কারোর নাম না করেই বিষ্ফোরক ভঙ্গিতে বলে দিলেন, ভারতে আম্পায়ারিং করা সবসময় কঠিন। কারণ টিম ইন্ডিয়ার বড় তারকারা সবসময় চাপ তৈরি করে।

    বর্তমানে আসেজে আম্পায়ারিং করছেন নীতিন মেনন। ইংল্যান্ড থেকেই মেনন বিষ্ফোরক মন্তব্য করে বসলেন। ভারতে হোম সিরিজ চলাকালীন নীতিন মেনন নিয়মিত আম্পায়ারিং করে আসছেন বিগত কয়েক বছর ধরে। বেশ কয়েকবার ভারতের বিপক্ষে সিদ্ধান্ত নিয়ে বিতর্কের আমদানিও করেছেন। তবে আইসিসির নামি এই ভারতীয় আম্পায়ার বলছেন, স্রেফ নিজের কাজেই ফোকাস করেন তিনি। বাইরের হট্টগোলে কান দেন না।

    সংবাদসংস্থাকে নীতিন মেনন জানিয়ে দিয়েছেন, “ভারতে টিম ইন্ডিয়া খেললেই সেই ম্যাচ ঘিরে অত্যধিক হাইপ তৈরি হয়। আর টিম ইন্ডিয়ার বড় বড় স্টাররা সবসময় চাপ তৈরি করে। ওঁরা সবসময় চায়, যেন ওঁদের পক্ষে রায় দেওয়া হোক। এমন অবস্থায় আমরা নিজেদের নিয়ন্ত্রণ করি। ওঁরা যা বলে, তা নিয়ে বেশি ভাবনাচিন্তা করি না। এতেই প্রমাণিত মানসিকভাবে আমি কতটা শক্তিশালী। বড় তারকারা চাপ দিলেও তাতে পরোয়া করি না।”

    তিনি আরও বলেছেন, “ভারতে আম্পায়ারিং বেশ চ্যালেঞ্জিং। বিশাল দায়িত্ব নিয়ে মাঠে নামতে হয়। আম্পায়ারিং শুরু করার প্ৰথমদিকে সেরকম অভিজ্ঞতা ছিল না। তবে গত কয়েক বছরে আম্পায়ার হিসাবে আরও পরিণত হয়েছি।”

    আসেজ নিয়েও মুখ খুলেছেন তিনি। জানাচ্ছেন, “গতবার যখন সাউথ আফ্রিকা দল ইংল্যান্ড সফর করেছিল, সেই সময় এখানেই ছিলাম। তখনই বাজবল কী বুঝতে পারি। অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণ কতটা শক্তিশালী, সেটাও বুঝতে পারছি।”
  • Link to this news (ইন্ডিয়ান এক্সপ্রেস)