• Abhishek Banerjee: ২০২১-এর ব্যবধান বাড়বে ২৩-এ, নিশ্চিত অভিষেক
    আজকাল | ১৯ জুন ২০২৩
  • আজকাল ওয়েবডেস্ক: রাজ্য জুড়ে ভোট তৎপরতা।

    হাতে আর কয়েকদিন। ইতিমধ্যে শেষ হয়েছে মনোনয়ন পর্ব। পঞ্চায়েত মনোনয়ন পর্বে বিরোধীরা বারবার অভিযোগ করেছে, শাসক দল মনোনয়ন জমা দিতে দেয়নি। আজ অভিষেক বলেন, ' একডাকে অভিষেকে ফোন করতে বলেছিলাম, করেছেন?' গেরুয়া শিবিরকে কটাক্ষ করে বলেন, বিজেপির হয়ে প্রার্থী খোঁজা তাঁর কাজ নয়। উল্লেখ্য, ১৮ জুন, অর্থাৎ আজ একডাকে অভিষেক কর্মসূচিরও বর্ষপূর্তি। এক বছরে ১৪ লক্ষ মানুষ ফোন করেছেন তাঁকে। তার মধ্যে ২ লক্ষ মানুষ খাস ডায়মন্ডহারবার থেকে এবং ১২ লক্ষ মানুষ রাজ্যের অন্যত্র থেকে ফোন করেছেন। অভিষেক বলেন, বিশ্বাস না থাকলে মানুষ ফোন করে না। 

    মনোনয়ন এবং পঞ্চায়েত ভোট নিয়ে অভিষেক বলেন, পঞ্চায়েতে কোনও দিন এতো মনোনয়ন হয়নি। তিনি বলেন, ২০১৮ সালে ৩৪ শতাংশ আসনে তৃণমূল জিতেছিল বিনা প্রতিদ্বন্দ্বিতায়, তার পুনরাবৃত্তি যাতে না হয়, তৃণমূলের নজর ছিল সেদিকে। অভিষেক বলেন, সব জায়গায় প্রায় একশ শতাংশ আসনে বিরোধীরা প্রার্থী দিয়েছে। সিপিএম যেভাবে মজ্জাগত ভাবে রাজনীতিতে সন্ত্রাসকে ঢুকিয়ে দিয়েছিল, তার অবসান ঘটাতে পেরেছেন বলেই দাবি করেন অভিষেক। 
    কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা প্রসঙ্গে বিরোধীদের কটাক্ষ করে বলেন, ' ইডি সিবিআই আপনাদের হয় প্রার্থী খুজেঁ দেবে না। ইডি একটা সমন পাঠালে খুব আনন্দ, প্রার্থী দেওয়ার সময় প্রার্থী নেই।' তিনি আরও বলেন, 'বিজেপি ইডি, সিবিআইকে ব্যবহার করে নিজেদের দলের শ্রীবৃদ্ধি ঘটানোর জন্য। মুকুল রায়, শুভেন্দু অধিকারীকে যেভাবে ভাঙিয়ে নিয়ে গেছে, একই ভাবে চেষ্টা করছে অভিষেক  ব্যানার্জিকে ভাঙাও, নইলে বসাও, নইলে জেলে ঢোকাও। আমি যতদিন রাজনীতি করব মমতা ব্যানার্জির নেতৃত্বে করব। গলা কেটে দিলেও জয় বাংলা বেরোবে। যেদিন রাজনীতি করব না নিষ্ক্রিয় হয়ে যাব। যতদিন রাজনীতি করব তৃণমূল কংগ্রেস করব, জয় বাংলা বলব, জননেত্রী মমতা ব্যানার্জি জিন্দাবাদ বলব। মানুষের হয়ে কাজ করব। মাথা নত করব না।' এয়ারপোর্টে তাঁর ছেলে মেয়েদের আটকানো হচ্ছে তাঁর কারণে, আজ সেই প্রসঙ্গও তুলে ধরেন অভিষেক।

    আসন্ন পঞ্চায়েত নির্বাচনের ফলাফল প্রসঙ্গে বলেন ' ২০২১-এর তৃণমূলের সঙ্গে বিজেপির ভোটের ব্যবধান বাড়বে এবার। ২০২১ এর ব্যবধান ২৩-এ বাড়বে, ২৩- এর ব্যবধান বাড়বে ২৪ সালে। প্রতিটি জেলা পরিষদ তৃণমূল কংগ্রেস মানুষের সমর্থন নিয়ে গণতান্ত্রিক ভাবে জিতবে।'
  • Link to this news (আজকাল)