• ওয়েস্ট ইন্ডিজ সফরের আগে NCA-তে ডাক পড়ল ইশান কিশানের কেন?
    Aajtak | ১৯ জুন ২০২৩
  • আইপিএল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের পর এবার বেশ কিছুদিন ছুটি পেয়েছেন ভারতীয় দলের ক্রিকেটাররা। পরের মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় দল। তবে তার আগেই জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চলে গেলেন ইশান। তবে চোটের জন্য নয়, স্ট্রেংথ এবং কন্ডিশনিং সম্পর্কিত বিষয়ে পরীক্ষার জন্য যোগ দিতে বলা হয়েছে ভারতীয় দলের সদস্যদের। ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে উড়ে যাওয়ার আগে তাদেরকে ফিটনেস পরীক্ষা দিতে হবে বলে জানা গিয়েছে।

    সেই জন্যই ইশান ও আরও কয়েকজন ক্রিকেটারকে  বেঙ্গালুরুতে যেতে ভলা হয়েছে পরের সপ্তাহে।  ১২ জুলাই থেকে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দু’টি টেস্ট তিনটি একদিনের ম্যাচ ও পাঁচটি টি২০ ম্যাচের সিরিজ খেলবে ভারতীয় দল। আগামী ৩ জুলাই ক্যারেবিয়ান দীপপুঞ্জে উড়ে যাবে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল। সাধারণত দু’টি আন্তর্জাতিক সিরিজের মধ্যে সময় থাকলে ক্রিকেটারদের এনসিএতে ডাকা হয়। সেই সময় চলতে থাকা কোনও ঘরোয়া ক্রিকেটের সঙ্গে যুক্ত না থাকা ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা করা হয়। আগামী ২৮ জুন থেকে শুরু হবে দলীপ ট্রফি। ফাইনাল হবে ১২-১৬ জুলাই এম চিন্নাস্বামী স্টেডিয়ামে। সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর ইশান ঘরোয়া ক্রিকেটে খেলছেন না। 

    সেই কারণেই তাঁকে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে যেতে হবে। তবে দলীপ ট্রফিতে পূর্বাঞ্চল ও মধ্যাঞ্চলের প্রথম কোয়ালিফায়ার ম্যাচ অনুষ্ঠিত হবে বেঙ্গালুরুতে। যদি ইশান ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দলের হয়ে খেলতে চলে যান তা হলেও তাঁর সামনে দলীপ ট্রফিতে খেলার সুযোগ রয়েছে। যদিও তিনি খেলতে রাজি নন বলেই জানা গিয়েছে।
  • Link to this news (Aajtak)