• পার্টনার পেলেন ক্লেইটন, দুই তারকা বিদেশিকে সই করাল ইস্টবেঙ্গল
    Aajtak | ১৯ জুন ২০২৩
  • একসঙ্গে দুই ফুটবলারের সই করার কথা জানালো ইস্টবেঙ্গল। লাল-হলুদে সই করলেন জেভিয়ার সিভেরিও ও সোল ক্রেসপো। এবার ভালো মানের ফুটবলার দলে নেওয়ার জন্য ট্রান্সফার মার্কেটে ঝাঁপাচ্ছে লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট। সেই কারণেই ক্লেইটন সিলভার সঙ্গে হায়দরাবাদের প্রাক্তন স্ট্রাইকারকে জুড়ে দেওয়া হল।

    গত মরশুমে দারুণ ছন্দে ছিলেন ক্লেইটন। এবার সিভেরিও এসে যাওয়ায় তাঁকে কোচ কার্লেস কুয়াদ্রাত কীভাবে ব্যবহার করেন  সেটাই এখন দেখার। অন্যদিকে লাল-হলুদে সই করেছেন আরও এক স্প্যানিশ ফুটবলার। সাউল ক্রেসপোকেও (Saul Crespo) সই করাল ইস্টবেঙ্গল। সূত্রের খবর, মৌখিক চুক্তি আগেই হয়ে গিয়েছে। আজ কাগজে কলমেও সই করে ফেললেন ক্রেসপো। ২০১০ সাল থেকে পেশাদার ফুটবল কেরিয়ার শুরু করা ২৬ বছরের মিডফিল্ডারের জন্ম স্পেনের পনফেরাদায়। এসডি পনফেরাদিনার যুব দলের হয়ে খেলা শুরু করেছিলেন ক্রেসপো। ২০১৫ সালে লোনে স্পেনের তৃতীয় ডিভিশনের ক্লাব আতলেতিকো আস্তরগা এফসিতে যোগ দিয়েছিলেন এই মিডফিল্ডার। পরের বছর ফের লোনে আরানদিনা সিএফে যোগ দেন। প্রথম ক্লাব পনফেরাদিনার হয়ে ১১৯টি ম্যাচ খেলেছেন তিনি। লা লিগার দ্বিতীয় ডিভিশনে ৫৫টি ম্যাচে খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর। স্পেনের বড় ক্লাবগুলি যে প্রতিযোগিতায় খেলে, সেই কোপা দেল রে-তেও ৯টি ম্যাচ খেলেছেন।

    ভারতীয় ফুটবলেও বেশ পরিচিত মুখ ক্রেসপো। আইএসএলে এর আগে ওড়িশা এফসির (Odisha FC) হয়ে খেলেছেন তিনি। আইএসএলে (ISL) ১৮টি ম্যাচ ছাড়াও, সুপার কাপে (Super Cup) ৩টি এবং ডুরান্ড কাপে ৫টি ম্যাচ খেলেছেন। তিনটি গোলও রয়েছে তাঁর। মিডফিল্ডার হলেও ক্রেসপো বিভিন্ন জায়গায় খেলতে পারেন। সেন্ট্রাল, ডিফেন্সিভ এবং অ্যাটাকিং মিডফিল্ডেও দক্ষতার সঙ্গে খেলতে পারেন এই ফুটবলার।

    সোল ক্রেসপোকে সই করাতে পারলে ইস্টবেঙ্গলের মিডফিল্ড যে শক্তিশালী হবে তা বলার অপেক্ষা রাখে না। পাশাপাশি আরও কিছু ফুটবলারের সঙ্গে প্রাথমিক কথাবার্তা চালাচ্ছেন ইস্টবেঙ্গল কর্তারা। সেই তালিকায় এবার ক্রেসপোর নামও যোগ হল। এর আগে কার্লেস কুয়াদ্রাতের সহকারী হিসেবে দলে যোগ দিয়েছেন দিমাস দেলগার্ডো। দুই বছরের জন্য লাল-হলুদে এসেছেন তিনি। এবার দেখার এই দল নিয়ে কতটা ভালো পারফর্ম করতে পারেন ইস্টবেঙ্গল ফুটবলাররা। সূত্রের খবর, এবারে কিছুটা হলেও বাজেট বাড়াচ্ছে ইমামি ইস্টবেঙ্গল। আর তাতেই আশার আলো দেখছেন ইস্টবেঙ্গল সমর্থকরা।  

    অন্যদিকে সিভেরিও স্পেনের নানা ক্লাবে খেলে এসেছিলেন হায়দরাবাদে। সিভেরিও, গত মরশুমে সমস্ত প্রতিযোগিতা জুড়ে এইচএফসি-এর হয়ে ৯টি গোল করেছিলেন। ইমামি ইস্টবেঙ্গলে যোগ দিয়ে উচ্ছ্বসিত তিনি। সিভেরিও বলেন, 'এই দলে যোগ দেওয়া আমার জন্য সম্মানের। ভারত একটি দুর্দান্ত দেশ। আমি আইএসএলে খেলতে পেরে রোমাঞ্চিত। আমি করব রেড অ্যান্ড গোল্ড ব্রিগেডের জন্য প্রচুর গোল করে ম্যানেজমেন্টের বিশ্বাস ফিরিয়ে আনার চেষ্টা করব। আমি দেখেছি ইস্টবেঙ্গলের ভক্তরা কতটা আবেগী এবং আমি তাদের আশা পূরণ করার জন্য অপেক্ষা করতে পারছি না।' 
  • Link to this news (Aajtak)