• পি সেন ট্রফির জন্য রিঙ্কুকে প্রস্তাব মোহনবাগানের, ফের শহরে KKR তারকা?
    Aajtak | ১৯ জুন ২০২৩
  • কিছুদিন আগেই আইপিএল-এ শেষ ওভারে পাঁচ ছক্কা মেরে কলকাতা নাইট রাইডার্সকে জিতিয়ে আলোড়ন ফেলে দিয়েছিলেন রিঙ্কু সিং। কেকেআর প্লে অফে উঠতে না পারলেও, এখনও সেই ইনিংসে মজে রয়েছেন ত্রিকেটপ্রেমীরা। আইপিএল শেষ হওয়ার পর এখন বেশ কিছুটা সময় ছুটি কাটাচ্ছেন কেকেআর তারকা। আর এর মাঝেই পি সেন ট্রফিতে খেলার প্রস্তাব পেয়ে গেলেন তিনি।
     

    আবার কলকাতায় আসছেন রিঙ্কু?
    রবিবার থেকে শুরু হচ্ছে পি সেন ট্রফি। নাইট রাইডার্সের দলগত পারফরম্যান্সের নিরিখে সবচেয়ে উজ্বল রিঙ্কু সিং। তাই তাঁকে দলে পেতে ঝাঁপিয়েছিল মোহনবাগান এবং তপন মেমোরিয়াল। কিন্তু লোভনীয় প্রস্তাব থাকলেও উত্তরপ্রদেশের বাঁহাতি ব্যাটার দুই দলকেই ফিরিয়ে দিয়েছেন। এমনটাই সূত্রের খবর। তবে শুধু রিঙ্কু নন তিন বছর পরে শুরু হতে চলা পি সেন ট্রফিতে আইপিএলের বেশ কয়েকজন ক্রিকেটারদের দেখা যাবে। রিঙ্কু না খেললেও ভবানীপুরের হয়ে খেলতে দেখা যাবে রীতেশ শর্মা, ঋষি ধাওয়ানকে। মোহনবাগানের হয়ে খেলবেন অভিষেক শর্মা। এর আগে এই পি সেন ট্রফি খেলে গিয়েছেন মহেন্দ্র সিং ধোনি, কপিল দেব, এমনকি সচিন তেন্ডুলকরের মতো ক্রিকেটাররা।   

    দীর্ঘদিন পরে পি সেন ট্রফি শুরু হতে চলেছে। দশ দলের এই টুর্নামেন্ট শুরু হবে ১৮জুন থেকে। পি সেন ট্রফি শুরু করার কথা, জানিয়েছেন সিএবি প্রেসিডেন্ট স্নেহাশীষ গঙ্গোপাধ্যায়। ২০১৭ সালের পর বন্ধ হয়ে গিয়েছিল পি সেন ট্রফি। মাঝে করোনা অতিমারি পি সেন ট্রফির আয়োজনের ভাবনাকে আরও দূরে ঠেলে দিয়েছিল। এ বছর যদিও সিএবি প্রথম থেকে পি সেন ট্রফি আয়োজনের ব্যাপারে উদ্যোগ নেয়। তার ফলেই জুন মাসের তৃতীয় সপ্তাহে শুরু হচ্ছে এই টুর্নামেন্ট।

    দশ দলকে নিয়ে পি সেন ট্রফি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে সিএবি। স্নেহাশীষ গঙ্গোপাধ্যায় বলেন, ‘পি সেন খুবই ঐতিহ্যবাহী টুর্নামেন্ট। দেশের সেরা ক্রিকেটাররা এক সময় এই প্রতিযোগিতায় খেলে গিয়েছেন। তাই এই প্রতিযোগিতাটি শুরু করার প্রয়োজন ছিল। নক আউট এই টুর্নামেন্টের ফাইনাল হবে ইডেনে।‘  নতুনভাবে পি সেন ট্রফির আয়োজন। ফলে অংশগ্রহনকারী দলগুলোও শক্তিশালী দল গঠনে মরিয়া। যেহেতু টি টোয়েন্টি ফরম্যাটের টুর্নামেন্ট তাই আইপিএলে ভালো খেলা ক্রিকেটারদের নিয়ে আসার চেষ্টা হচ্ছে। সেই জন্যই রিঙ্কুকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে নাকচ করে দিয়েছেন তারকা ক্রিকেটার।
  • Link to this news (Aajtak)