• মাঠে ঢুকে মেসিকে জড়িয়ে ধরে স্বপ্নপূরণ, গ্রেফতার চিনা কিশোর
    Aajtak | ১৯ জুন ২০২৩
  • একবার ছোঁয়ার চেষ্টা। কিছুটা সময় তাঁকে জড়িয়ে ধরা। আর তার জেরেই বড় শাস্তির মুখে চিনের এক ব্যক্তি। তাঁর অপরাধ, তিনি মাঠের মধ্যে ঢুকে লিওনেল মেসিকে একবার জড়িয়ে ধরেছিলেন। মেসির নিরাপত্তার জন্য এটা ভয়ানক হতে পারত। তবে ভক্তের আবেগ বাঁধ মানেনি। আর তার খেসারত দিতে হচ্ছে সেই ভক্তকে। যদিও পরে তিনি ছাড়া পান।

    বৃহস্পতিবার বেজিং-এ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রদর্শনী ম্যাচে খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। আর সেই সময়ই ঘটে যায় এমন ঘটনা। চিনে সাধারণভাবে মেসির খেলা দেখার সুযোগ পান না সাধারণ সমর্থকরা। এবার পেয়েছিলেন। বিশ্বকাপজয়ী তারকাকে দেখতে তাই দলে দলে ভিড় জমান ফ্যানরা। মাত্র ২ মিনিটের মাথাতেই মেসি গোল করে দলকে এগিয়ে দেওয়ায়, তাঁদের আনন্দের মাত্রাও অনেকটাই বেড়ে যায়। এর মাঝেই নিজের স্বপ্নের ফুটবলারকে সামনে থেকে দেখে আবেগ ধরে রাখতে পারেননি অষ্টাদশী এই সমর্থক। মাঠের মধ্যে ঢুকে পড়ে মেসিকে জড়িয়ে ধরেন তিনি। এর আগে আবার আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের সঙ্গেও হাত মেলান তিনি।

    যদিও মেসি এ নিয়ে কোনও অভিযোগ করেননি। তবে তাঁর নিরাপত্তার স্বার্থেই সেই যুবককে গ্রেপ্তার করা হয়। যদিও ম্যাচ চলাকালীন তাঁকে কিছুই বলা হয়নি। নিজের আসনে গিয়ে বসে বাকি ম্যাচটাও উপভোগ করেন তরুণ এই ফ্যান। দর্শকাসনে তাঁকে রীতিমত বীরের সম্মান দেওয়া হয়। তাঁকে সঙ্গে নিয়ে সেলফি তুলতে দেখা যায় একাধিক সমর্থককে। কারণ, নিরাপত্তার জাল ছিঁড়ে, বিজ্ঞাপন বোর্ড টপকে মেসির সঙ্গে দেখা করেছিলেন তিনি।

    ম্যাচ শেষ হওয়ার পর তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেয় বেজিং পুলিশ। গ্রেপ্তার করা হলেও তাঁর বিরুদ্ধে মামলা করতে পারেনি চিনের পুলিশ। কারণ এই তরুণের বয়স ১৮-র কম। বেজিং-এ ম্যাচের শুরুতেই এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। অজি ডিফেন্ডারের ভুলে বল পেয়ে গিয়েছিলেন এঞ্জো ফার্নান্দেজ। বক্সের কিছুটা বাইরে থাকা মেসিকে পাস বাড়িয়ে দেন তিনি। বল ধরেই ডি বক্সের মাথা থেকে অস্ট্রেলিয়ার দুই প্রতিপক্ষকে কাটিয়ে বাঁক খাওয়া শটে বল জালে জড়িয়ে দেন। দুই মিনিটের মাথায় গোল করে দলে এগিয়ে দেন মেসি। শুধু তাই নয়, বেশ কয়েকবার অস্ট্রেলিয়ার একাধিক ডিফেন্ডারকেও কাটিয়ে এগিয়ে যেতে দেখা যায় মেসিকে। সেই ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল।

    ৬৮ মিনিটে এনজো ফার্নান্ডেজের বাঁ দিক থেকে করা ডান পায়ের ক্রসে মাথা ছুঁয়ে গোল করে যান পেজেলা। দুই গোলের ভিডিওই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।        
     
  • Link to this news (Aajtak)