• Mulayam Singh Yadav Health Update : আপাতত স্থিতিশীল মূলায়ম, CCU-তে চলছে চিকিৎসা
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়াম সিং যাদবকে (Mulayam Singh Yadav) ICU থেকে CCU-তে স্থানান্তরিত করলেন চিকিৎসকরা। গুরুগ্রামের হাসপাতালে আগেই থেকে ভর্তি ছিলেন প্রবীণ এই নেতা। রবিবার দুপুরে হঠাৎই তাঁর শারীরিক অবস্থার অবণতি হয়। কোনও ঝুঁকি না নিয়ে তৎক্ষণাত তাঁকে ICU-তে স্থানান্তরিত করা হয়। বিষেষজ্ঞ চিকিৎসকরা প্রতি মুহূর্তে তার শরীরেরল উপর নজর রাখছেন। রবিবার মুলায়ম সিং যাদবের অসুস্থতার খবর পেয়েই লখনউ থেকে গুরুগ্রামের হাসপাতালে ছুটে আসে তাঁর ছেলে, সমাজবাদী পার্টির প্রেসিডেন্ট অখিলেশ যাদব (Akhilesh Yadav) সহ পরিবারের সদস্যরা। ফোন করে প্রবীণ নেতার স্বাস্থ্যের খোঁজ নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) ।

    কেমন আছেন মুলায়ম সিং যাদব?

    প্রবীণ নেতার শারীরিক অবস্থা আপাতত স্থিতিশীল। খবর সমাজবাদী পার্টি সূত্রে। গুরুগ্রামের হাসপাতাল পক্ষ থেকে সোমবার এক বিবৃতিতে জানানো হয়েছে, ক্রিটিকাল কেয়ার ইউনিটে চিকিৎসা চলছে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীর। বিশেষজ্ঞরা প্রতিমুহূর্তে তাঁর বিষয়ে নজর রাখছেন। সর্বভারতীয় সংবাদ মাধ্যম সূত্রে খবর, ২২ অগাস্ট থেকে গুরুগ্রামের হাসপাতালে ভর্তি রয়েছেন এই প্রবীণ নেতা। রবিবার হঠাৎকরেই তাঁর শ্বাসকষ্ট শুরু হয়। পরীক্ষার পর দেখা যায় ৮২ বছেরর নেতার অক্সিজেন লেভেল এবং রক্তচাপ কমে গিয়েছে এরপরেই হাসপাতালের ICU-তে স্থানান্তরিত করা হয় তাঁকে। খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন ছেলে অখিলেশ।

    উত্তরপ্রদেশের প্রবীণ নেতার অসুস্থতার খবর পেয়ে অখিলেশ যাদবকে ফোন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) । সূত্রের খবর, প্রবীণ নেতার স্বাস্থ্যের খোঁজ নেওয়ার পাশাপাশি, প্রয়োজনে সব রকম সাহায্যেরও আশ্বাস দেন তিনি। সমাজবাদী পার্টি প্রেসিডেন্ট অখিলেশ যাদবকে ফোন করে খোঁজ নেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও (Yogi Adityanath)। পরে টুইটে যোগী জানান, গুরুগ্রামের হাসপাতালের চিকিৎসকদেরও যথাযত ব্যবস্থা নিতে অনুরোধ করেছেন তিনি। প্রবীণ নেতার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং প্রিয়াঙ্কা গান্ধীও। প্রবীণ নেতার আরোগ্য কামনা করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও।

    উত্তরপ্রদেশের তিনবারের মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদব (Mulayam Singh Yadav) বেশ কিছুদিন ধরেই অসুস্থ। সেই কারণেই গুরুগ্রামের হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। দীর্ঘ রাজনৈতিক জীবনে কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রীরও দায়িত্ব সামলেছেন মুলায়ম। বর্তমানে উত্তরপ্রদেশের মৈনপুরীর সাংসদ তিনি। বাবার পর সমাজবাদী পার্টির দায়িত্ব সামাল দিচ্ছেন ছেলে অখিলেশ যাদব।
  • Link to this news (এই সময়)