• অষ্টমীর সকালে ঝড়-বৃষ্টিতে ভেঙে পড়ল শিলিগুড়ির পুজো মণ্ডপের গেট
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • ঝড়ো হাওয়া ও বৃষ্টি। হুড়িমুড়িয়ে ভেঙে পড়ল পুজোর লাইট গেট (Puja Light Gate)। সোমবার দার্জিলিং (Darjeeling) জেলার খড়িবাড়ির (Kharibari) বাতাসী পিএসএ পুজো কমিটির গেট ভেঙে পড়ে। ঝড়ো হাওয়ায় রাস্তার উপর গেট ভেঙে পড়ে। যদিও কেউ জখম হননি। পরে গেটটি খুলে দেন পুজো উদ্যোক্তারা।

    অষ্টমীর সকালে অসুর রূপে হাজির ঝড়-বৃষ্টি। একাধিক বারোয়ারি পুযোগুলিতে ছাতা মাথায় দিয়েই হয় অঞ্জলি। আলিপুর আবহাওয়া দফতরের থেকে আগে থেকেই পূর্বাভাস দেওয়া ছিল, অষ্টমী থেকে দশমী পর্যন্ত শিলিগুড়ি (Siliguri), জলপাইগুড়ি (Jalpaiguri), আলিপুরদুয়ার (Alipurduar), দার্জিলিং ও কোচবিহার (Cooch Behar) জেলায় বৃষ্টি হতে পারে। আর অষ্টমীর সকালেই সেই পূর্বাভাস মিলে যায়। অষ্টমীর সকালেই শুরু হয় মেঘ ভাঙা বৃষ্টি। ছাতা মাথায় দিয়ে কোনওক্রমে অঞ্জলি সারলেন স্থানীয় বাসিন্দারা। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়ার কারণে খড়িবাড়ির বাতাসী পিএসএ পুজো কমিটির গেটটি ভেঙে পড়ে।

    গেট ভেঙে পড়ার দরুণ বেশ কিছুক্ষণের জন্য যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। পরে পুজো কমিটির লোকজন নিজেদের উদ্যোগে গেটটি খুলে নেওয়ার ব্যবস্থা করেন। তবে রাস্তার ওপর খুলে পড়ার কারণে যান চলাচলে কিছুটা অসুবিধা হয়। তবে কেউ আহত হননি। এদিনের ঝড় বৃষ্টির জেরে পান্ডা পাড়া এলাকায় এক পুজো কমিটির গেট রাজ্য সড়কের ওপর ভেঙে পড়েছে। ঘটনার জেলে বেশ কিছুক্ষণ জলপাইগুড়ি (Jalpaiguri) থেকে হলদিবাড়ি (Haldibari) রুটে যান চলাচল বিঘ্নিত হয়।

    পঞ্চমী, ষষ্ঠীর দিন পর্যন্ত উত্তরবঙ্গের আকাশ ছিল ঝলমলে। মণ্ডপে মণ্ডপে ছিল জনজোয়ার। কিন্তু অষ্টমীর সকাল থেকেই আবহাওয়া পাল্টে যায়। আবহাওয়া দফতর আগেই জানিয়েছিল সপ্তমী, অষ্টমীতে হালকা থেকে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। সেই পূর্বাভাস মিলে গেল অষ্টমীর সকালে। ঝড়, বৃষ্টির জেরে একাধিক জায়গায় পুজো মণ্ডপের অংশ, গেট ভেঙে পড়ার খবর পাওয়া যায়। বৃষ্টির পাশাপাশি ঝড়ের তাণ্ডব দেখা গিয়েছে জলপাইগুড়ি জেলাতেও।

    Durgapur Puja Pandal : সপ্তমীতে ঝড়-বৃষ্টির তাণ্ডব, দুর্গাপুর শিল্পাঞ্চলে তছনছ পুজো মণ্ডপ! ভেঙে পড়ল তোরণ

    এদিন ঝড়ে ব্যপক ক্ষতিগ্রস্থ জলপাইগুড়ি জেলারও একাধিক পুজো মণ্ডপ। প্রবল ঝড়ে রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের কদমতলা পাতিলাভাষা দুর্গাপুজার মণ্ডপ ভেঙে পড়ে। মণ্ডপ ভেঙে পড়ার সময় কয়েকজন জখম হন। কোচবিহার জেলার মেখলিগঞ্জের ভোটবাড়ির কেশম স্মৃতি ক্লাব ও পাঠাগারের দুর্গাপুজো মণ্ডপের গেট ভেঙে পড়ে। জানা গিয়েছে, চ্যাংড়াবান্ধা-মেখলিগঞ্জ রাজ্য সড়কের উপর লাইটিং এর জন্য বাঁশের গেট তৈরি করা হয়। সেই গেট সকালে ভেঙে পড়ে রাস্তায়।
  • Link to this news (এই সময়)