• অষ্টমীর পুজো চলাকালীন জলপাইগুড়ি-কোচবিহারে ভেঙে পড়ল মণ্ডপ
    এই সময় | ০৩ অক্টোবর ২০২২
  • Jalpaiguri Puja Pandal 2022 : মহাষ্টমীর (Maha Ashtami) দিনই ঝড় বৃষ্টির জেরে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল জলপাইগুড়ির একটি পুজো মণ্ডপ (Jalpaiguri Puja Pandal)। রাজগঞ্জের বিধায়ক খগেশ্বর রায়ের পুজো মণ্ডপ হিসেবেই এটি পরিচিত। রাজগঞ্জের পাতিলা ভাসা সর্বজনীন পুজোর প্রধান উদ্যোক্তা রাজগঞ্জের তৃণমূল বিধায়ক খগেশ্বর রায়। অষ্টমীর পুজো চলাকালীন ঝড় বৃষ্টি শুরু হয়। আর সেই সময় বৃষ্টিতে (Heavy Rain) হুড়মুড়িয়ে ভেঙে পড়ে পুজো মণ্ডপ। এদিকে মণ্ডপ ভেঙে পড়ার ফলে ক্ষতিগ্রস্ত হয় প্রতিমাও।

    অষ্টমীর সকালে যেন ভিলেন ঝড় ও বৃষ্টি । আগের থেকেই আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিল যে অষ্টমী থেকে দশমী পর্যন্ত জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং ও কোচবিহার জেলায় বৃষ্টি হবে। আর ঠিক তেমনটাই হয়েছে। অষ্টমীর সকাল থেকেই এই জেলাগুলিতে প্রবল বৃষ্টি শুরু হয়। সেই তালিকা থেকে বাদ যায়নি জলপাইগুড়িও। সেখানেও শুরু হয়েছিল প্রবল ঝড় বৃষ্টি। আর প্রাকৃতিক বিপর্যয়ের কারণে জলপাইগুড়িতে খগেশ্বর রায়ের পুজোর আলোকসজ্জার গেট ভেঙে পড়ে। মুশলধারে বৃষ্টির সঙ্গে সঙ্গে শুরু হয় দমকা হাওয়া। আর তার জেরেই ভেঙে পড়ে আলোর সেই গেট।

    এদিকে আলোকসজ্জার এই গেট ভেঙে পড়ার ফলে বন্ধ হয়ে যায় জলপাইগুড়ি হলদিবাড়ি রুটের যানচলাচল। গেট সরিয়ে পরে যানচলাচল স্বাভাবিক করার চেষ্টা করে পান্ডাপাড়া সর্বজনীন ক্লাবের পুজো উদ্যোক্তারা। অপরদিকে, মোহিতনগর চোরঙ্গী মোরের আলোকসজ্জার গেটও ভেঙে পড়। রাজ্য সড়কের কাছে শিলিগুড়ি ও জলপাইগুড়ি রুটে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে। স্থানীয় বাসিন্দা ও ক্লাবের সদস্যরা একসঙ্গে যুদ্ধকালীন তৎপরতায় সেই রাস্তা পরিষ্কারের কাজ শুরু করেন। এছাড়া জেলাজুড়েই বহু আলোকসজ্জার গেট ও প্যান্ডেল ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে। তার জেরে বিঘ্নিত হচ্ছে পুজো।

    তবে শুধুমাত্র জলাপাইগুড়িতেই নয়, মহাষ্টমীর সকালে হঠাৎ ঝড়ো হাওয়া ও বৃষ্টির জেরে কোচবিহারেও রাজ্য সড়কের উপর থাকা আলোকসজ্জার বিশাল গেট ভেঙে পড়ে। ঘটনার জেরে অল্পের জন্য রক্ষা পান এক টোটোচালক। কোচবিহারের হলদিবাড়ির এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, পূর্বপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির তরফে হলদিবাড়ি-মেখলিগঞ্জ রাজ্যসড়কের উপর বাঁশের গেট বানিয়ে রকমারি বিশাল আলোকসজ্জা লাগানো হয়। সকালে হঠাৎ করে বৃষ্টি ও ঝোড়ো হাওয়া শুরু হলে গেটটি রাজ্য সড়কের উপর পড়ে যায়। এতে সড়কটি অবরুদ্ধ হয়ে যায়। স্তব্ধ হয়ে যায় যান চলাচল। পরে পুজো কমিটির হস্তক্ষেপে দ্রুত গেটটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে।
  • Link to this news (এই সময়)